Opu Hasnat

আজ ২৮ নভেম্বর সোমবার ২০২২,

যুক্তরাজ্যে উচ্চশিক্ষা গ্রহণে শিক্ষার্থীদের বিনামূল্যে পরামর্শের ব্যবস্থা শিক্ষা

যুক্তরাজ্যে উচ্চশিক্ষা গ্রহণে শিক্ষার্থীদের বিনামূল্যে পরামর্শের ব্যবস্থা

যুক্তরাজ্যে উচ্চশিক্ষা গ্রহণ সংক্রান্ত বিষয়গুলোর মূল্যায়ন ও প্রস্তুতির জন্য বাংলাদেশের শিক্ষার্থীরা বিনামূল্যে পরামর্শ পাবেন। অনলাইনে এ কর্মসূচি আগামী নভেম্বরে শুরু করবে স্টাডি গ্রুপ। শিক্ষার্থীরা যুক্তরাজ্যের ইউকে ইন্টারন্যাশনাল স্টাডি সেন্টার ও সেখানকার ১৩টি কলেজের সেন্টার থেকে এ পরামর্শ গ্রহণ করতে পারবেন। তারা মূলত ‘লাইফ ও স্টাডি স্কিল’ নিয়ে ধারণা পাবেন। 

স্টাডি গ্রুপ শিক্ষার্থীদের জন্য অতিরিক্ত তিন সপ্তাহ এ কর্মসূচি চলমান রাখবে। এ আয়োজনে অংশ নেয়ার জন্য টিউশন ফি বাবদ শিক্ষার্থীদের অতিরিক্ত কোন অর্থ প্রদান করতে হবে না। এখানে ওরিয়েন্টেশন, প্র্যাকটিক্যাল সাপোর্ট এবং অ্যাকাডেমিক ও ডিজিটাল স্কিলের ওপর আলোকপাত করা হবে। এতে শ্রেণিকক্ষ-ভিত্তিক কার্যক্রম দক্ষতার সঙ্গে শিক্ষার্থীদের সাথে শেয়ার করা হবে; পাশাপাশি, শিক্ষার্থীদের অতিরিক্ত অনলাইন রিসোর্স ও সেশন দ্বারা প্রয়োজনীয় সহায়তা প্রদান করা হবে।  

এ নিয়ে স্টাডি গ্রুপের চিফ লার্নিং এক্সপেরিয়েন্স অফিসার মার্ক কানিংটন বলেন, “আন্তর্জাতিক পর্যায়ের শিক্ষার্থীদের সহায়তা করার জন্য আমরা নিত্য নতুন উপায় বের করে আমরা আমাদের অংশীদার বিশ্ববিদ্যালয়ের সাথে ধারাবাহিকভাবে কাজ করছি। পড়াশোনার জন্য এক দেশ থেকে অন্য দেশে যাওয়া শিক্ষার্থীরা বিভিন্ন ধরনের প্রতিকূলতার মুখোমুখি হন। এ বিষয়টি বিবেচনা করে, আগামী বছর মূল অ্যাকাডেমিক পাথওয়ে স্টাডিজ শুরুর আগে যুক্তরাজ্যের জীবনধারার সাথে শিক্ষার্থীদের পরিচয় ঘটানোর জন্য এ কর্মসূচির তারিখগুলো নির্ধারণ করা হয়েছে।”

বাংলাদেশি শিক্ষার্থীদের জন্য এই কর্মসূচি অনলাইনে অনুষ্ঠিত হবে। যোগাযোগের জন্য ভিজিট করুন https://www.studygroup.com/contact-us#/

এই বিভাগের অন্যান্য খবর