Opu Hasnat

আজ ৩০ নভেম্বর বুধবার ২০২২,

কক্সবাজারের যুবাদের দক্ষ মানব সম্পদ হিসেবে গড়তে ইউসেপ অগ্রণী ভুমিকা পালন করবে

ইউসেপ-কক্সবাজার টিভিইটি ইনস্টিটিউটের উদ্বোধন কক্সবাজার

ইউসেপ-কক্সবাজার টিভিইটি ইনস্টিটিউটের উদ্বোধন

সম্প্রতি লিংক রোড, মুহুরী পাড়াস্থ টি.এম. টাওয়ারে ইউসেপ কক্সবাজার টিভিইটি ইনস্টিটিউটের শুভ উদ্বোধন ঘোষনা করা হয়। উদ্বোধন করেন প্রধান অতিথি কক্সবাজার -৩ আসনের সাংসদ জনাব সাইমুম সরওয়ার কমল। অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কক্সবাজারের জেলা প্রশাসক জনাব মোঃ মামুনুর রশিদ, সাবেক স্বাস্থ্য সচিব জনাব ড. জাফরুল্লাহ খান। 

ইউসেপ বাংলাদেশের প্রাক্তন চেয়ারম্যান জনাব ড. উবাইদুর রবের সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে ইউসেপ বাংলাদেশের নির্বাহী পরিচালক ও মাননীয় প্রধানমন্ত্রীর সাবেক মুখ্য সচিব জনাব ড. মোঃ আবদুল করিম স্বাগত বক্তব্য বলেন , “ইউসেপ বাংলাদেশ ১৯৭২ সাল থেকে কারিগরী শিক্ষার উপর কাজ করছে। এসডিজির লক্ষ্য মাত্রার কথা মাথায় রেখে ইউসেপ বাংলাদেশ চতুর্থ  শিল্প বিপ্লব উপযোগী বিভিন্ন প্রশিক্ষণের সুযোগ সৃষ্টি করে দিচ্ছে ” ।

প্রধান অিতিথির বক্তব্যে সাংসদ সাইমুম সরওয়ার কমল ইউসেপ-কক্সবাজার টিভিইটি ইনস্টিটিউট স্থাপনের জন্য কক্সবাজার বাসীর পক্ষ থেকে ইউসেপ বাংলাদেশকে ধণ্যবাদ ও কৃতজ্ঞতা জানান। তিনি বলেন, “ইউসেপ-কক্সবাজারে টিভিইটি ইনস্টিটিউট স্থাপনের মাধ্যমে কক্সবাজারে ইউসেপের কার্যক্রমের শুভ সূচনা হল। আমি আশা করি কক্সবাজার জেলার প্রতিটি উপজেলায় ইউসেপের কার্যক্রম ছড়িয়ে পড়বে এবং কক্সবাজারের যুবাদের দক্ষ মানব সম্পদ হিসেবে গড়তে ইউসেপ অগ্রণী ভুমিকা পালন করবে । তিনি উপস্থিত জেলা প্রশাসক সাহেবকে কক্সবাজারে ইউসেপের জন্য একটি সরকারি জায়গা বরাদ্দ প্রদান করার  জন্য খুঁজে দেখার অনুরোধ করেন।"  

বিশিষ অতিথির বক্তব্যে জেলা প্রশাসক মামুনুর রশিদ বলেন, “এসডিজির লক্ষ্য বাস্তবায়নে সরকার কারিগরী প্রশিক্ষণের মানোন্নয়নে বহুমুখী কর্মসূচী গ্রহন করেছে। কারিগরী শিক্ষার প্রসারে ইউসেপের প্রচুর সুনাম রয়েছে। কক্সবাজার জেলায় ইউসেপের কার্যক্রমে সরকারের পক্ষ থেকে সম্ভব সব ধরনের সহায়তা করা হবে। ”

ইউসেপ কক্সবাজার টিভিইটি ইনস্টিটিউটের এপিসি আকরাম হোসেন সবুজের উপস্থাপনায় উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ইউসেপ বাংলাদেশের ডেপুটি ডাইরেক্টর জনাব আব্দুল্লাহ আল মামুন, ইঞ্জিনিয়ার আইউব আলী সরকার, কক্সবাজার পলিটেকনিক্যাল ইনস্টিটিউটের প্রিন্সিপ্যাল জনাব মহসিনুর রহমান, জেলা যুব উন্নয়ন কর্মকর্তা জনাব গিয়াস 

উদ্দীন, এলাকার মান্যবর সর্বজনাব জয়নুল আমিন, রুস্তম আলী, মো: জিয়াউল হক জিয়া, ইউসেপ চট্টগ্রাম অঞ্চলের আঞ্চলিক ব্যবস্থাপক ইঞ্জিনিয়ার জয় প্রকাশ বড়ুয়া প্রমুখ।

উদ্বোধনী অনুষ্ঠানে ধণ্যবাদ জ্ঞাপন করেন ইউসেপ বাংলাদেশের প্রোগ্রাম অ্যান্ড ইনভেনশনের পরিচালক জনাব দিদারুল আনাম চৌধুরী।