Opu Hasnat

আজ ২৪ এপ্রিল বুধবার ২০২৪,

দৌলতদিয়ায় সাড়ে ১১ শ মানুষের মাঝে জরুরি সামগ্রী বিতরন রাজবাড়ী

দৌলতদিয়ায় সাড়ে ১১ শ মানুষের মাঝে জরুরি সামগ্রী বিতরন

দেশের সব চেয়ে বড় রাজবাড়ীর দৌলতদিয়া পূর্বপাড়া (যৌনপল্লীর) ১ হাজার ১২৭ জন যৌনকর্মী ও ৫০ জন শিক্ষার্থীর মাঝে বিভিন্ন প্রকার জরুরি সামগ্রী (ডিগনিটি সামগ্রী) ও শিক্ষা সামগ্রী বিতরন করা হয়েছে।

বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটির পরিকল্পনা ও উন্নয়ন বিভাগের সার্বিক সহযোগিতায় রাজবাড়ী রেড ক্রিসেন্ট ইউনিট এ সামগ্রীগুলো বিতরন করে।

মঙ্গলবার (২৩ আগষ্ট) সকাল ১১ টায় দৌলদিয়া কেকেএস শিশু সরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠে এ বিতরন অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন রাজবাড়ী জেলা পরিষদের প্রশাসক ও রাজবাড়ী জেলা রেডক্রিসেন্টের সাবেক চেয়ারম্যান বীরমুক্তিযোদ্ধা ফকির আব্দুল জব্বার। 

জানা গেছে, বিতরনকৃত সামগ্রীর মধ্যে ১ হাজার ১২৭ জন যৌনকর্মীকে ১টি করে বড় প্লাস্টিকের বালতি, ৪ টি প্যান্টি, ১ প্যাকেট স্যানিটারি ন্যাপকিন, ২টি গোসলের সাবান, ৩ টি কাপর কাঁচার সাবান, ২টি টুথপেষ্ট, ৩টি  টুথব্রাশ ও ২ টি শ্যাম্পু সমন্বয়ে একটি করে প্যাকেজ দেয়া হয়।  

এছাড়াও একই সময়ে কেকেএস সেফ হোমে থাকা যৌন কর্মীদের ৫০ জন স্কুল পড়ুয়া শিশু সন্তানের মাঝে ১ টি করে স্কুল ব্যাগ, ১টি ছাতা, ৬ টি খাতা, ২টি কলম, ১ টি পানির বোতল, ২ টি পেন্সিল, ২টি রাবার, ২টি সার্পনার সহ বিভিন্ন শিক্ষা সামগ্রী বিতরণ করা হয়।

এ সময় রাজবাড়ী জেলা রেডক্রিসেন্টের সাধারণ সম্পাদক শামীমা আক্তার মুনমুন, কেকেএস সেফ হোমের প্রজেক্ট কো-অর্ডিনেটর  আমজাদ হোসেন, কেকেএসের প্রকল্প কর্মকর্তা রুমা খাতুন, রেড ক্রিসেন্টের কার্যকরী সদস্য মঞ্জুরুল ইসলাম, রাকিবুল ইসলাম শাকিল, রাজবাড়ী রেড ক্রিসেন্টের কর্মকর্তা কাজী আসাদুজ্জামান, আব্দুল্লাহ আল মামুন, মোঃ তানজিম হাসান, মোঃ আব্দুল্লাহ আল তানজিল, শারাবান তানিয়া জেরিন প্রমূখ উপস্থিত ছিলেন। 

রাজবাড়ী জেলা রেডক্রিসেন্টের সাধারণ সম্পাদক শামীমা আক্তার মুনমুন বলেন, এখানকার অসহায় পল্লীবাসী ও তাদের শিশুদের জন্য এ ধরনের সহায়তা আগামীতেও অব্যাহত রাখার চেষ্টা চালিয়ে যাবেন তারা।