Opu Hasnat

আজ ২০ এপ্রিল শনিবার ২০২৪,

পোকার কামড়ে মৃত্যু কুমিল্লা

পোকার কামড়ে মৃত্যু

অচেনা পোকার কামড়ে কুমিল্লার হোমনায় শিউলি আক্তার (৩৬) নামে এক গৃহবধূ মারা গেছেন। রোববার  উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসাধীন অবস্থায় মৃত্যু হয়েছে তার। তিনি উপজেলার আসাদপুর ইউনিয়নের শোভারামপুর গ্রামের মো. ইসমাইলের স্ত্রী। এ ঘটনায় থানায় একটি সাধারণ ডায়েরি করা হয়েছে।

স্বামী মো. ইসমাইল জানান, প্রতিদিনের মতো কাজকর্ম সেরে শনিবার রাতে ঘুমিয়ে পড়ে শিউলি। পরে প্রকৃতির ডাকে সাড়া দিতে বাইওে যাওয়ার পথে তার উরুতে একটি পোকা কামড় দেয়। এ সময় হাত দিয়ে পোকাটি শরীর থেকে ফেলে দেন তিনি। ততক্ষণে যন্ত্রণা ছড়িয়ে পড়ে পা থেকে সারা শরীরে। সঙ্গে সঙ্গে তিনি ঘরে এসে ক্ষত স্থানে মলম লাগান। এতে ব্যথার কিছুটা উপশম হয়। তারপর বমি করেন কয়েকবার। সারারাত এভাবেই সহ্য করেছিলেন। অবস্থার অবনতি হলে সকাল সাড়ে ৭টার দিকে উপজেলা স্বাস্থ্যকমপ্লেক্সে ভর্তি করা হয়। সেখানে ভর্তির ঘণ্টাখানেক পরেই মারা যান শিউলি বেগম। তার দুই মেয়ে এক ছেলে রয়েছে।

উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. আবদুছ ছালাম সিকদার বলেন, অজানা কোনো বিষাক্ত পোকার কামড়েই তার মৃত্যু হয়েছে। কী ধরনের পোকায় তাকে কামড়েছে তা বলা মুশকিল। অনেক দেরি করে হাসপাতালে আনা হয়েছে। তবে তার চিকিৎসা শুরু করা হয়েছিল। কিন্তু বাঁচানো সম্ভব হয়নি।

এ ব্যাপারে হোমনা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. সাইফুল ইসলাম বলেন, এ ব্যাপারে পরিবারের কোনো অভিযোগ নেই। স্বামী ও বাবা-মা, ভাইয়ের অনুরোধে ময়নাতদন্ত ছাড়াই সাধারণ ডায়েরি মূলে মরদেহ পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে।