Opu Hasnat

আজ ৬ অক্টোবর বৃহস্পতিবার ২০২২,

ব্রেকিং নিউজ

ডেল্টা ব্র্যাক হাউজিং ফাইন্যান্স এর নতুন নাম ডিবিএইচ ফাইন্যান্স পিএলসি অর্থ-বাণিজ্য

ডেল্টা ব্র্যাক হাউজিং ফাইন্যান্স এর নতুন নাম ডিবিএইচ ফাইন্যান্স পিএলসি

দেশের গৃহঋণ প্রদানকারী সর্ববৃহৎ প্রতিষ্ঠান “ডেল্টা ব্র্যাক হাউজিং ফাইন্যান্স কর্পোরেশন লিমিটেড” তাদের নাম পরিবর্তন করে “ডিবিএইচ ফাইন্যান্স পিএলসি” করেছে। 

গত এপ্রিল মাসে শেয়ারহোল্ডারগণ বিশেষ এক সভায় কোম্পানির নিবন্ধিত নাম ‘ডেল্টা ব্র্যাক হাউজিং ফাইন্যান্স কর্পোরেশন লিমিটেড’ পরিবর্তন করে ‘ডিবিএইচ ফাইন্যান্স পিএলসি’ করার প্রসÍবটিতে সম্মতি প্রদান করেন। সম্প্রতি বাংলাদেশ ব্যাংক এক প্রজ্ঞাপন জারির মাধ্যমে বিষয়টির আনুষ্ঠানিক অনুমোদন দিয়েছে।

এ প্রসঙ্গে প্রতিষ্ঠানটির ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী নাসিমুল বাতেন বলেন “ডিবিএইচ এর ব্র্যান্ড ইকুইটির কারণে নতুন এই নাম গ্রাহকদের কাছে প্রতিষ্ঠানটির পরিচিতি আরো সুনির্দিষ্ট করবে এবং প্রতিষ্ঠানটির ভবিষ্যৎ কর্মপরিকল্পনার সাথে তা আরো সামঞ্জস্যপূর্ণ হবে”। 

প্রতিষ্ঠার পর থেকে গত ২৫ বছর ডিবিএইচ দেশের আবাসন খাতে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করছে। বর্তমানে ঢাকা, চট্টগ্রাম, কুমিল্লা, সিলেট, গাজীপুর, নারায়াণগঞ্জ, খুলনা এবং রাজশাহীতে কোম্পানির শাখা আছে এবং এখন পর্যন্ত প্রতিষ্ঠানটি ১৩,৫০০ কোটি টাকার অধিক গৃহঋণ বিতরণ করেছে। ডিবিএইচ দেশের একমাত্র আর্থিক প্রতিষ্ঠান হিসেবে টানা ১৭ বছর সর্বোচ্চ ক্রেডিট রেটিং ‘ট্রিপল এ’ অর্জন করেছে।