Opu Hasnat

আজ ২১ এপ্রিল রবিবার ২০২৪,

রাজধানীর যাত্রাবাড়ীতে আওয়ামীলীগ নেতা খুন আইন ও আদালত

রাজধানীর যাত্রাবাড়ীতে আওয়ামীলীগ নেতা খুন

রাজধানীর যাত্রাবাড়ীতে আবু বক্কর সিদ্দিক হাবু (৩৭) নামে এক আওয়ামীলীগ নেতাকে ছুরিকাঘাতে হত্যা করা হয়েছে। তিনি শহীদ ফারুক সড়কের ১৪নং ইউনিট আওয়ামী লীগের সভাপতি।

এ ঘটনায় আরও একজন গুরুতর আহত হয়েছেন। তার নাম রুবেল। তাকে হাসপাতালে চিকিৎসা দেওয়া হচ্ছে।  ফুটপাতে বিদ্যুতের লাইন লাগানোকে কেন্দ্র করে এই প্রাণহানির ঘটনা বলে প্রাথমিকভাবে জানতে পেরেছে পুলিশ।

মঙ্গলবার (১৬ জানুয়ারী) শহীদ ফারুক সড়কের হাবুর কাঁচামাল দোকানের সামনে এই ছুরিকাঘাতের ঘটনা ঘটে। হাসপাতালে নেওয়ার পর রাত সাড়ে ৮টার দিকে কর্তব্যরত চিকিৎসক আবু বক্করকে মৃত ঘোষণা করেন।

আবু বক্করকে হাসপাতালে আনা জুয়েল নামে এক ব্যক্তি জানান, আবু বক্কর সিদ্দিক হাবু যাত্রাবাড়ী ৫০ নম্বর ওয়ার্ডের ১৪ নম্বর ইউনিট আওয়ামী লীগের সভাপতি। শহীদ ফারুক সড়কে তার কাঁচামালের দোকানের সামনে দুর্বৃত্তরা তাকে ছুরিকাঘাত করে পালিয়ে যায়। পরে তাকে হাসপাতালে নেওয়া হলে তিনি মারা যান।

যাত্রাবাড়ী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মাজহারুল ইসলাম জানান, নিহত ব্যক্তি আওয়ামী লীগ নেতা ছিলেন। যারা হত্যাকান্ডের সাথে জড়িত তাদের নাম আমরা জানতে পেরেছি, দ্রুতই তাদের গ্রেফতার করতে সক্ষম হবো ।

ঢাকা মেডিক্যাল কলেজ (ঢামক) হাসপাতাল পুলিশ ক্যাম্পের ইনচার্জ (পরিদর্শক) বাচ্চু মিয়া নিহতের বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি জানান, ময়নাতদন্তের জন্য তার মরদেহ হাসপাতাল মর্গে রাখা হয়েছে।