Opu Hasnat

আজ ৬ অক্টোবর বৃহস্পতিবার ২০২২,

ব্রেকিং নিউজ

সিদ্ধিরগঞ্জে মশার কয়েল কোম্পানী ও ফিলিং স্টেশনকে জরিমানা ও মামলা নারায়ণগঞ্জ

সিদ্ধিরগঞ্জে মশার কয়েল কোম্পানী ও ফিলিং স্টেশনকে জরিমানা ও মামলা

রবিবার (৭ আগষ্ট) নারায়ণগঞ্জের সিদ্ধিরগঞ্জে একটি মোবাইল কোর্ট পরিচালনা করা হয়েছে। এসময় “বাংলাদেশ স্ট্যান্ডার্ডস এন্ড টেস্টিং ইনস্টিটিউট আইন ২০১৮” এবং  "ওজন ও পরিমাপ মানদণ্ড আইন, ২০১৮" অনুসারে সিদ্ধিরগঞ্জের মিজিমিজি এলাকার মেসার্স মহিউদ্দিন এন্টারপ্রাইজ নামের কয়েল উৎপাদনকারী প্রতিষ্ঠানকে বিএসটিআই’র লাইসেন্স ব্যতীত মান চিহ্ন ব্যবহার করায় এবং পণ্য মোড়কজাতকরণ নিবন্ধন সদন গ্রহণ না করায় পৃথক আইনে ০২ (দুই) টি মামলা দায়ের করা হয় এবং ত্রিশ হাজার টাকা জরিমানা করা হয়। একইসাথে প্রতিষ্ঠানের উৎপাদিত প্রায় ৫,০০,০০০/- (পাঁচ লক্ষ) টাকার মূল্যের মশার কয়েল ধ্বংস করা হয় এবং প্রতিষ্ঠানটি সিলগালা করে দেওয়া হয়। 

এছাড়াও নামবিহীন দুটি মশার কয়েল উৎপাদনকারী কারখানায় অভিযান পরিচালনা করে আনুমানিক প্রায় ১৫,০০,০০০/- (পনেরো লক্ষ) টাকা মূল্যের অবৈধ মশার কয়েল ধ্বংস করা হয় এবং প্রতিষ্ঠান দুটি সিলগালা করে দেওয়া হয়। 

এসময় মোবাইল কোর্ট "ওজন ও পরিমাপ মানদণ্ড আইন, ২০১৮" অনুসারে মেসার্স শ্যামস ফিলিং স্টেশনকে জ্বালানি তেল পরিমাপে কম দেওয়া ও দুটি ডিসপেন্সিং ইউনিট সিলকরণ ব্যতীত ব্যবহার করায় ০৪ টি মামলা দায়ের করা হয় এবং ৪,০০,০০০/- (চার লক্ষ) টাকা জরিমানা আদায় করা হয়।  ত্রুটিপূর্ণ ইউনিটগুলো সংশোধন না করা পর্যন্ত বিক্রয় ও বিতরণ না করার নির্দেশ প্রদান করা হয়েছে। 

মোবাইল কোর্টটি বিএসটিআই’র বিজ্ঞ নির্বাহী ম্যাজিস্ট্রেট মোঃ হাসিব সরকার এর নেতৃত্বে পরিচালিত হয়। প্রসিকিউটর হিসেবে বিএসটিআই'র কর্মকর্তা সিকান্দার মাহমুদ, ফিল্ড অফিসার (সিএম) এবং মোঃ ইনজামামুল হক, পরিদর্শক, ডিএমআই, ঢাকা দায়িত্ব পালন করেন। 

এছাড়াও মোবাইল কোর্ট সার্বিকভাবে পরিচালনা করার জন্য এস. এম তালাত মাহমুদ, সহকারী পরিচালক (সিএম) এসময় উপস্থিত ছিলেন।