Opu Hasnat

আজ ১৯ এপ্রিল শুক্রবার ২০২৪,

সৈয়দপুরে ৫০ দরিদ্র শিক্ষার্থী পেল বাইসাইকেল নীলফামারী

সৈয়দপুরে ৫০ দরিদ্র শিক্ষার্থী পেল বাইসাইকেল

নীলফামারীর সৈয়দপুরে শিক্ষার্থীদের মাঝে বাই সাইকেল বিতরণ করা হয়েছে। স্বাধীনতার সুবর্ন জয়ন্তী উপলক্ষ্যে উপজেলা প্রকৌশল অধিদপ্তরের পক্ষ থেকে উপজেলার বিভিন্ন স্কুলের দরিদ্র ৫০ জন গরীব ও মেধামী ছাত্র-ছাত্রীদের মাঝে ওই সাইকেল বিতরণ করা হয়। 

বৃহস্পতিবার (৪ আগস্ট) দুপুরে উপজেলা পরিষদ চত্বরে অনুষ্ঠিত ওই সাইকেল বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন সৈয়দপুর উপজেলা পরিষদ চেয়ারম্যান ও উপজেলা আওয়ামীলীগের ভারপ্রাপ্ত সভাপতি  মো. মোখছেদুল মোমিন।

উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. শামীম হুসাইনের সভাপতিত্বে অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন উপজেলা ভাইস চেয়ারম্যান আজমল হোসেন, মহিলা ভাইস চেয়ারম্যান সানজিদা বেগম লাকী, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. আবু মো. আলেমুল বাশার, উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা শাহজাহান মন্ডল, প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা (পিআইও) আবুল হাসনাত সরকার, কাশিরাম ইউপি চেয়ারম্যান লানচু চৌধুরীসহ উপজেলার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানর শিক্ষক-শিক্ষার্থীবৃন্দ। 

উপজেলা প্রকৌশল কর্মকর্তা (এলজিইডি) এস এম আলী রেজা রাজু জানান, এসব শিক্ষার্থী পায়ে হেঁটে স্কুলে আসতো।  তাদের মানবিক দিক বিবেনায় বাইসাইকেল বিতরণ করা হলো। 

বাইসাইকেল পাওয়া মকবুল হোসেন কলেজের শিক্ষার্থী আব্দুর রহিম জানায়, প্রতিদিন তাকে পায়ে হেঁটে বিদ্যালয়ে যেতে হয়। এত দিন অনেক কষ্ট করতে হয়েছে। প্রায়ই নির্দিষ্ট সময়ে বিদ্যালয়ে পৌঁছানো সম্ভব হয়নি। তবে সাইকেল পেয়ে তার সুবিধা হয়েছে। এখন সাইকেল চালিয়ে সময়মতো বিদ্যালয়ে যেতে পারব।