Opu Hasnat

আজ ৬ অক্টোবর বৃহস্পতিবার ২০২২,

ব্রেকিং নিউজ

ফরিদপুরে ফেক আইডি থেকে বিভিন্ন ব্যক্তিকে হয়রানি চরম পর্যায়ে ফরিদপুর

ফরিদপুরে ফেক আইডি থেকে বিভিন্ন ব্যক্তিকে হয়রানি চরম পর্যায়ে

ফরিদপুরে বিভিন্ন মিথ্যা ফেক আইডি থেকে বিভিন্ন সম্মানীয় ব্যক্তিকে নিজেদের ব্যক্তিগত আক্রোশ চরিতার্থ করা নিয়ে মিথ্যা পোষ্ট দেওয়ার ঘটনা ঘটছে অহরহ। এনিয়ে বিভিন্ন সময় আক্রমনের স্বীকার ব্যক্তিরা ডিজিটাল আইনে মামলা ও জিডি করে প্রতিকার চেয়েছেন। বিগত বেশ কয়েকমাস বিষয়টি সহনীয় পর্যায় অতিক্রিম করলেও বর্তমানে তা ভয়াবহ রুপ নিয়েছে বলে অনেকে জানিয়েছেন।  

এনিয়ে ভুক্তভোগি কয়েকজনের সাথে কথা হলে তারা জানান, এলাকায় নিজেদর মধ্যে ব্যক্তিগত গন্ডোগল রয়েছে তারা মিথ্যা একটি ফেক আইডি খুলে মিথ্যা তথ্য তুলে ধরছে। আমরা বিষয়টি পুলিশকে জানিয়ে প্রতিকার চেয়েছি। 

অপরদিকে কোতয়ালী থানায় এ নিয়ে জিডি করা এক ব্যক্তি বলেন, আমার সদর উপজেলার ঈশানগোপালপুর ইউনিয়নে বাড়ি আমার সাথে একজনের ব্যক্তিগত সমস্যা রয়েছে তিনি একটি ফেক অঅইডি খুলে মিথ্যা তথ্য দিয়ে আমরা সুনাম নষ্ট করছে। আমি এর প্রতিকার প্রশাসনের কাছে চাই। 

এসব বিষয় নিয়ে প্রশাসনের কর্মকর্তাদের সাথে কথা হলে তারা জানান, যারা বিষয়টি করছে এমন সন্দেহ হওয়া নাম গুলো দিয়ে আমাদের কাছে দিলে আমরা বিষয়টি যাচাই করে ব্যবস্থা গ্রহন করবো। তারা বলেন এ বিষয়ে ডিজিটাল আইনে মামলার দেয়া যেতে পারে অপরাধীদের বিরুদ্ধে। 

এদিকে মিথ্যা ফেক আইডির হোতাদের অতি দ্রুত চিহিৃত করে আইনগত ব্যবস্থা গ্রহনের দাবি জানিয়েছেন জেলার বিশিষ্ট জনেরা।