Opu Hasnat

আজ ১ অক্টোবর শনিবার ২০২২,

১৪ বছর ধরে বঙ্গবন্ধু পরিবারের জন্য কুরবানি দিচ্ছেন যুবলীগ নেতা নড়াইল

১৪ বছর ধরে বঙ্গবন্ধু পরিবারের জন্য কুরবানি দিচ্ছেন যুবলীগ নেতা

নড়াইলে ১৪ বছর ধরে বঙ্গবন্ধু ও তাঁর পরিবারের জন্য কোরবানি দিচ্ছেন কেন্দ্রিয় যুবলীগ নেতা কাজী ছরোয়ার হোসেন।  তিনি নড়াইলের কালিয়া উপজেলার নড়াগাতী থানার পওহরডাঙ্গা ইউনিয়নের বাগুডাঙ্গা গ্রামের বীরমুক্তিযোদ্ধা কাজী লোকমান হোসেনের ছেলে। তিনি কেন্দ্রিয় যুবলীগের আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক। 

সোমবার (১১ জুলাই) সকালে বাগুডাঙ্গা গ্রামে বঙ্গবন্ধু ও তাঁর পরিবারের জন্য বিশালাকার একটি গরু কোরবানী করেন। তাছাড়া বাবা, মা ও পরিবারের জন্য আরোও ৩টি গরু ও ২টা খাসি কুরবানি করেন। 

এ সময় উপস্থিত ছিলেন কাজী ছরোয়ার হোসেনের বড় ভাই এ্যাডভোকেট কাজী নাফিউল মজিদ, বিশিষ্ট ব্যবসায়ী শহিদুল ইসলাম কালু, জেলা আওয়ামী লীগ নেতা ও কালিয়া পৌরসভার মেয়র মোঃ ওয়াহিদুজ্জামান হিরা, নড়াগাতী থানা আওয়ামী লীগের সভাপতি কাজী সালাহ উদ্দিন বশির, বীর মুক্তিযোদ্ধা হিরু মিয়া, সাবেক ছাত্রলীগ ও কেন্দ্রিয় যুবলীগ নেতা নাদিম মাহমুদ, পওহরডাঙ্গা ইউপি চেয়ারম্যান মাহমুদুল মল্লিক, পওহরডাঙ্গা ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি এ্যাডভোকেট মাহাবুব আলী খান, সাধারণ সম্পাদক মুকিত মোল্যা, বাঐসোনা ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শামিম মোল্যা, বাঐসোনা ইউনিয়ন যুব লীগের সভাপতি কামরুল ইসলাম, সাধারণ সম্পাদক শফিকুল ইসলাম, আওয়ামী লীগ নেতা মনিরুজ্জামান চৌধুরী, জেলা ছাত্রলীগের সহ-সভাপতি শরিফুল ইসলাম অন্তর, কালিয়া উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক রাইসুল ইসলাম পান্নু, নড়াগাতী থানা ছাত্রলীগের সভাপতি মনজুরুল চৌধুরী, সাধারণ সম্পাদক শেখ নাছিম পারভেজ, কালিয়া পৌর ছাত্রলীগের সভাপতি তানভীর আহমেদ, সাধারণ সম্পাদক প্রশান্ত কুমার দাস, সহ-সম্পাদক নাঈম কাজী প্রমুখ। 

কেন্দ্রিয় যুবলীগের আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক কাজী ছরোয়ার হোসেন বলেন, ২০০৯ সাল থেকে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান, প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও যুবলীগের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান শেখ ফজলুল হক মনি’র নামে গরু কোরবানি করে আসছেন। বঙ্গবন্ধু ও তাঁর পরিবারের প্রতি শ্রদ্ধা ও ভালোবাসার কারণে তিনি এভাবে কোরবানি করে আসছেন। কোরবানির মাংস কালিয়া ও নড়াগাতী থানার আওয়ামী লীগ নেতা-কর্মীদের বাড়ি বাড়ি পৌছে দেন। মহতি এ কাজ করে তিনি মানিসক আত্মতৃপ্তি ও শান্তি পান বলে জানান। 

নড়াগাতী থানা আওয়ামী লীগের সভাপতি কাজী সালাহ উদ্দিন বশির বলেন, প্রতি বছর এলাকায় এসে বঙ্গবন্ধু ও তাঁর পরিবারের জন্য গরু কোরবানি দিয়ে সেই মাংস দলীয় নেতা-কর্মীদের মাঝে বিতরণ করেন যুবলীগ নেতা কাজী ছরোয়ার হোসেন। এমন মহতি কাজের প্রশংসা  করে তিনি আরোও বলেন, সমাজসেবা মুলক কাজ করেও কাজী ছরোয়ার হোসেন দলের ভাবমুর্তি উজ্জ্বল করে চলেছেন।