Opu Hasnat

আজ ১৮ আগস্ট বৃহস্পতিবার ২০২২,

বাগেরহাটে আনসার ও ভিডিপির বৃক্ষরোপন কর্মসুচি পালন বাগেরহাট

বাগেরহাটে আনসার ও ভিডিপির বৃক্ষরোপন কর্মসুচি পালন

বাগেরহাটে আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর বৃক্ষরোপন অভিযান পালিত হয়েছে। বুধবার সকালে বাংলাদেশ আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর মহাপরিচালকের নির্দেশনায়, বাংলাদেশ আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনী বাগেরহাট এর আয়োজনে এ বৃক্ষরোপন অভিযানের উদ্বোধন করেন জেলা কমান্ড্যান্ট মোঃ মাজহারুল ইসলাম ভূইয়া। 

এ সময় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন- বাগেরহাট সদও উপজেলা আনসার ও ভিডিপি কর্মকর্তা জাহাঙ্গীর আলম, উপজেলা প্রশিক্ষক ফয়সাল মাহমুদ। এছাড়া বাগেরহাট সদও উপজেলার আনসার ও ভিডিপির দলনেতা ও দলনেত্রীরা উপস্থিত ছিলেন।

উল্ল্যেখ্য, গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের প্রধানমন্ত্রী শেখ হাসিনা গত ৫ জুন-২০২২  জাতীয় বৃক্ষরোপন অভিযান ও বৃক্ষমেলা-২০২২ উদ্বোধন করেন। তারই ধারাবাহিকতায় বাংলাদেশ আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনী বাগেরহাট জাতীয় বৃক্ষমেলা অভিযান-২০২২ আয়োজনের পরিকল্পনা গ্রহন করে। সে অনুযায়ী বাংলাদেশ আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর আওতায় আনসার একাডেমি, আনসার ব্যাটালিয়ন,  জেলা, উপজেলা,  ক্লাব সমিতি কর্তৃক একযোগে আজ সকাল ০৯ টায়  মোট ১৪,৮২০ টি ফলজ, ভেষজ ও বনজ গাছের চারা রোপন কার্যক্রমের উদ্বোধন করা হয়। 

জেলা কমান্ড্যান্ট, বাগেরহাট এর  নেতৃত্বে বাগেরহাট জেলা আনসার ও ভিডিপি কার্যালয়ে ৫০ টি,  ০৯ টি উপজেলার আনসার ও ভিডিপি কার্যালয়ে ১০ টিকরে  ৯০ টি,  এবং  দুইটি ক্লাব সমিতিতে ২০ টিসহ সর্বমোট ১৬০ টি ফলজ, ভেষজ ও বনজ গাছের চারা রোপন করা হয়।