Opu Hasnat

আজ ১৩ আগস্ট শনিবার ২০২২,

ব্রেকিং নিউজ

ছাতকে আলহাজ্ব শামসুল হক ফাউন্ডেশনের উদ্যোগে বিশুদ্ধ পানি বিতরণ প্রকল্প সুনামগঞ্জ

ছাতকে আলহাজ্ব শামসুল হক ফাউন্ডেশনের উদ্যোগে বিশুদ্ধ পানি বিতরণ প্রকল্প

সুনামগঞ্জের ছাতকে বানবাসী মানুষের মধ্যে বিনামূল্যে বিতরণের জন্য চট্রগ্রামের আলহাজ্ব শামসুল হক ফাউন্ডেশনের উদ্যোগে বাংলাদেশে প্রথম ছাতকের প্রলয়ংকারী বন্যায় ক্ষতিগ্রস্ত মানুষের কথা বিবেচনা করে বন্যাপরবর্তি মানুষের পানি বাহিত রোগজীবাণু থেকে বাঁচাতে পরিশোধিত  বিশুদ্ধ পানির ভাসমান প্রকল্প উদ্বোধন করেন ফাউন্ডেশনের চেয়ারম্যান  প্রকৌশলী মোহাম্মদ নাসির উদ্দীন।

রোববার দুপুরে শহরের চরের বন্দ মহল্লার সুরমা নদীর পাড়ে প্রকল্পটি উদ্বোধন কালে উপস্থিত ছিলেন ফাউন্ডেশনের কর্মকর্তা ইকবাল হোসেন, ছাতক অনলাইন প্রেসক্লাবের সভাপতি ও উপজেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির সেক্রেটারী সাকির আমিন, সাংবাদিক সেবুল হোসেন, বাবর জুয়ারদার,মুনসুর আহমেদ, আনোয়ার হোসেন খান প্রমূখ।

আলহাজ্ব শামসুল হক ফাউন্ডেশনের চেয়ারম্যান প্রকৌশলী নাসির উদ্দীন জানান একটি স্টিলের নৌকায় পানি বিশুদ্ধ করন ভাসমান এ প্রক্ল্পটি তৈরি করতে ব্যয় হয় ৩৫ লক্ষ টাকা। বানবাসী মানুষ ছাড়া ও পুরো এক বছর বঞ্চিত হতদরিদ্র পরিবারের লোকজনের মধ্যে বিনামূল্যে বিশুদ্ধ পানি বিতরণ করা হবে ফাউন্ডেশনের উদ্যোগে। উদ্বোধনের পর প্রায় দুই হাজার মানুষ চরের বন্দ মহল্লা সহ আশপাশের বিভিন্ন এলাকার লোকজন এসে পানি গ্রহন করেন।

এই বিভাগের অন্যান্য খবর