Opu Hasnat

আজ ১৩ আগস্ট শনিবার ২০২২,

ব্রেকিং নিউজ

মাগুরা পৌরসভার বাজেট ঘোষনা মাগুরা

মাগুরা পৌরসভার বাজেট ঘোষনা

মাগুরা পৌরসভার ২০২২-২০২৩ অর্থ বছরের জন্য ৮৩ কোটি ৯৩ লক্ষ ৮৮ হাজার ৬৫৫ টাকার বাজেট ঘোষনা করা হয়েছে। বৃহস্পতিবার দুপুরে মাগুরা পৌরসভার মেয়র খুরশিদ হায়দার টুটুল পৌরসভার সম্মেলন কক্ষে সুধি সমাজ ও সাংবাদিকদের উপস্থিতিতে এই বাজেট ঘোষনা করেন।

বাজেটে নবগঙ্গা নদী পাড়ে ওয়াকওয়ে নির্মাণ প্রকল্পসহ সংস্থাপন ব্যয়ের পাশাপাশি পৌরসভার নিজস্ব তহবিল থেকে রাস্তাঘাট প্রসস্তকরণ, জানজট নিরসন, ব্রীজ, পূল-কালভার্ট নির্মাণ ও মেরামতসহ বিভিন্ন প্রকল্প রাখা হয়েছে। এর পাশাপাশি দূর্যোগে ত্রাণ বিতরণ, জনস্বাস্থ্যের উন্নয়ন কল্পে নানা প্রকল্প ঘোষণা করা হয়। এছাড়া সরকার ঘোষিত বিভিন্ন কর্মসূচিতে পৌরসভা ব্যাপক ভূমিকা রাখবে বলে বাজেটে জানানো হয়। অর্থনৈতিক প্রতিকুলতা মাথায় রেখে বর্তমান পরিস্থিতি বিবেচনায় নিয়ে নাগরিকদের সেবা নিশ্চিতকরণ করা হবে বলে বক্তব্যে জানিয়েছেন পৌর মেয়র। 

পৌর মেয়র খুরশিদ হায়দার টুটুলের সভাপতিত্বে বাজেট অনুষ্ঠানে বক্তব্য রাখেন প্যানেল মেয়র মকবুল হোসেন মাকুল, পৌর নির্বাহী কর্মকর্তা রেজাউল করিম, হিসাব রক্ষণ কর্মকর্তা উদয় শঙ্কর রায়। বাজেটের উপর স্থানীয় সাংবাদিকদের পাশাপাশি সুধিসমাজের মধ্য থেকে এডভোকেট আলি আকতার দুখু, প্রকৌশলী গিয়াসউদ্দিন সহ অন্যান্যরা বক্তব্য রাখেন। বাজেট অনুষ্ঠানে পৌরসভার ৯টি ওয়ার্ডের কাউন্সিলরসহ পৌর পরিষদের সকল কর্মকর্তা কর্মচারি উপস্থিত ছিলেন।

এই বিভাগের অন্যান্য খবর