Opu Hasnat

আজ ৪ জুলাই শনিবার ২০২০,

মেহেরপুরে কথিত বন্দুকযুদ্ধে জামায়াতের রোকন নিহত মেহেরপুর

মেহেরপুরে কথিত বন্দুকযুদ্ধে জামায়াতের রোকন নিহত

মেহেরপুর জেলা সদরে পুলিশের সঙ্গে কথিত বন্দুকযুদ্ধে জামায়াতের রোকন রমজান আলী (৪২) নিহত হয়েছেন আজ। সদর থানা পুলিশের একটি দল সোমবার রাত আড়াইটার দিকে তাকে নিয়ে অস্ত্র উদ্ধারে গেলে বন্দর শ্মশানঘাট এলাকায় এ ঘটনা ঘটে।

ঘটনাস্থল থেকে অস্ত্র ও গুলি উদ্ধার করে এবং এ সময় পুলিশের চার সদস্য আহত হয়েছেন বলে দাবি করেছে পুলিশ। আহতরা হলেন সদর থানার উপ-পরিদর্শক (এসআই) মেজবাহুল, এএসআই আব্দুল হক, কনস্টেবল শাহীন ও আশরাফুল। তাদের প্রাথমিক চিকিৎসা দেওয়া হয়েছে।

সদর থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আহসান হাবীব জানান, রাত আড়াইটার দিকে পুলিশের একটি দল অস্ত্র উদ্ধারের লক্ষ্যে জামায়াত ক্যাডার রমজানকে নিয়ে বন্দর শ্মশানঘাট এলাকায় যায়। এ সময় তার সহযোগীরা তাকে ছিনিয়ে নিতে পুলিশের ওপর গুলিবর্ষণ করে। পুলিশও পাল্টা গুলি ছুড়লে তারা পিছু হঠে। এর মধ্যে রমজান আলীকে ছিনিয়ে নেওয়ার সময় সে গুলিবিদ্ধ হয়। গুলিবিদ্ধ অবস্থায় তাকে মেহেরপুর জেনারেল হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক ডা. আবু এহসান তাকে মৃত ঘোষণা করেন।

ওসি আরও জানান, ঘটনাস্থল থেকে একটি এলজি শার্টারগান, দুই রাউন্ড গুলি ও দেশীয় অস্ত্রসস্ত্র উদ্ধার করা হয়েছে। রমজানের সহযোগীদের হটাতে শর্টগানের ১১ রাউন্ড গুলি বর্ষণ করা হয়। তার নেতৃত্বে ২০১৩ সালে রাজনগরে র‌্যাব সদস্যদের মারধর করে অস্ত্র কেড়ে নেওয়া ও পুলিশের ওপর হামলা করা হয়। এবং তার নামে ২০১৩ সালে নাশকতার ঘটনার সাতটি মামলা রয়েছে।