Opu Hasnat

আজ ১৯ এপ্রিল শুক্রবার ২০২৪,

আবারও হাসপাতালে খালেদা জিয়া রাজনীতি

আবারও হাসপাতালে খালেদা জিয়া

আবারও হাসপাতালে ভর্তি করা হয়েছে বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়াকে। হঠাৎ অসুস্থ হয়ে পড়ায় শুক্রবার রাত ৩টা ২০ মিনিটে রাজধানীর এভারকেয়ার হাসপাতালে ভর্তি করা হয় তাঁকে। হার্ট অ্যাটাক করেছেন বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়া। 

বিএনপি চেয়ারপারসনের মিডিয়া উইংয়ের সদস্য শায়রুল কবির খান এ তথ্য নিশ্চিত করেন।

তি‌নি জানান, রাত ২টা ৫৫ মিনিটে খালেদা জিয়াকে তার গুলশানের বাসভবন থেকে এভার‌কেয়ার হাসপাতালের উদ্দেশে নেওয়া হয়। 

এসময় খা‌লেদা জিয়ার সঙ্গে হাসপাতা‌লে যান বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর ও ভাইস চেয়ারম্যান ডা. এম জাহিদ হোসেন। ৩টা ২০ মিনিটে তা‌কে হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে তার বি‌ভিন্ন পরীক্ষা-নিরীক্ষা চলছে।

এদিকে, শনিবার (১১জুন) দুপুরে মেডিক্যাল বোর্ডের জরুরি বৈঠকের পর জানানো হয় তার হার্টএ্যাটাক হয়েছে। এবং হৃদযন্ত্রের এনজিওগ্রাম করার সিদ্ধান্ত নিয়েছে এভারকেয়ার হাসপাতালের চিকিৎসক বোর্ড। তার ব্যক্তিগত চিকিৎসক অধ্যাপক ডা. এজেডএম জাহিদ হোসেন জানিয়েছেন।

তিনি বলেন, ম্যাডামের একুয়েট করোনারি হার্ট অ্যাটাক হয়েছে। মেডিক্যাল বোর্ড সিদ্ধান্ত নিয়েছেন যে তার অতি দ্রুত তার হৃদযন্ত্রে এনজিওগ্রাম করার। একই সঙ্গে মেডিকেল বোর্ড ম্যাডামকে উন্নত চিকিৎসার জন্য বিদেশে প্রেরণে পরিবারের সদস্যদের ব্যবস্থা নিতে বলেছে।

কখন এই এনজিওগ্রাম করা হবে জানতে চাইলে বোর্ডের একজন চিকিৎসক জানান, দুপুর আড়াইটা নাগাদ এনজিওগ্রাম করার সকল প্রস্তুতি নেওয়া হয়েছে।

শনিবার(১১জুন) বেলা ১১টার দিকে এভারকেয়ার হাসপাতালে খালেদা জিয়ার জন্য গঠিত মেডিক্যাল বোর্ড বৈঠকে বসে। বৈঠকে বিএনপি চেয়ারপারসনের সর্বশেষ অবস্থা এবং তার হৃদযন্ত্রের বিভিন্ন পরীক্ষা-নিরীক্ষার রিপোর্টগুলো পর্যালোচনা করেন বিশেষজ্ঞ চিকিৎসকরা।

হাসপাতালের বিশেষ চিকিৎসক অধ্যাপক শাহাবুদ্দিন তালুকদারের নেতৃত্বে ১৮ সদস্যের এই মেডিকেল বোর্ডে হৃদরোগ বিশেষজ্ঞ অধ্যাপক মোমিন-উজ জামান ও অধ্যাপক সামস মনোয়ারও রয়েছেন।