Opu Hasnat

আজ ১৯ মার্চ মঙ্গলবার ২০২৪,

গরমে স্বস্তি যখন সাধ্যের মধ্যে তথ্য ও প্রযুক্তি

গরমে স্বস্তি যখন সাধ্যের মধ্যে

এয়ার কন্ডিশনারের ব্যাপারে একটা প্রচলিত ধারণা হচ্ছে, এয়ার কন্ডিশনার কিনতে অনেক টাকা খরচ করতে হয়। আর স্যামসাংয়ের মতো বিশ্বের নামকরা ব্র্যান্ডের এসি হলে তো কথাই নেই! পকেটের ওপর চাপ ছাড়াই যে কেউ যাতে স্বাচ্ছন্দ্যে এসি কিনতে পারেন, তাই স্যামসাং বাজারে নিয়ে এসেছে ডিজিটাল ইনভার্টার যুক্ত দেড় টনের ইনভার্টার স্প্লিট এসি । সাশ্রয়ী মূল্যের অসাধারণ এই এয়ার কন্ডিশনারে রয়েছে আকর্ষনীয় ফিচার, যা এই মূল্য পরিসরে এসিটিকে করেছে বাজারে সেরা। ডিজিটাল ইনভার্টার বুস্ট প্রযুক্তি, ইজি ফিল্টার প্লাস এবং ট্রিপল প্রটেক্টর প্লাস যুক্ত এই এয়ার কন্ডিশনারটির পূর্ববর্তী দাম যেখানে ছিলো ৯৫,৯০০ টাকা, তা এখন মাত্র ৭৯,৯০০ টাকায় পাওয়া যাচ্ছে। এই গরমে সাধ্যের মধ্যে চমকপ্রদ ফিচারযুক্ত এয়ার কন্ডিশনারের থেকে দারুণ আর কী হতে পারে! 

স্যামসাংয়ের এই এসি তে রয়েছে বিশ্বের প্রথম* ৮ পোল ডিজিটাল ইনভার্টার কম্প্রেসর। বাজারে প্রচলিত ফিক্সড-স্পীড কম্প্রেসরের জায়গায় এই এসিতে রয়েছে ডিজিটাল ইনভার্টার বুস্ট প্রযুক্তি, যার ফলে এটি ঘন ঘন চালু এবং বন্ধ করার প্রয়োজন হয় না এবং চাহিদা অনুযায়ী তাপমাত্রা বজায় রাখে। পাশাপাশি, ৭৩ শতাংশ পর্যন্ত বিদ্যুৎ সাশ্রয় করে। 

এছাড়াও, এতে নিওডিমিয়াম দিয়ে তৈরি শক্তিশালী চুম্বক এবং টুইন টিউব মাফলার ব্যবহার করা হয়েছে। ফলে এসি তেমন শব্দ করে না আর সারা রাত স্বস্তির ঘুম নিশ্চিত হয়। এই এসিতে ফাস্ট কুলিং ফিচার থাকায় ৪৩ শতাংশ দ্রুতগতিতে বাতাস ঠান্ডা হয় এবং এসিটি ১৫ মিটার পর্যন্ত ঠান্ডা বাতাস ছড়িয়ে দিতে পারে। এছাড়াও, এর ইজি ফিল্টার প্লাস হিট এক্সচেঞ্জার পরিষ্কার রাখার পাশাপাশি ধুলাবালি, পোষা প্রাণীর পশম এবং ফাইবার সহজে আঁটকে ফেলে এবং এর ব্যতিক্রমী ‘জিওলাইট’ ও ‘সিলভার আয়ন’ কোটিংয়ের সাথে ৯৯ শতাংশ পর্যন্ত ক্ষতিকারক ব্যাকটেরিয়া দূর করে। ফলে, সতেজ বাতাসে নিশ্চিন্তে নিঃশ্বাস নেওয়া সম্ভব হয়। এর অ্যালুমিনিয়াম ডুরাফিন™ কনডেনসার ক্ষয় প্রতিরোধী এবং মাইক্রো চ্যানেলের মাধ্যমে দ্রুতগতিতে তাপ বিনিময় নিশ্চিত করে। এই ডুরাফিন™ একশো দিনের বেশি সী ওয়াটার অ্যাসেটিক এসিড টেস্ট (এসডব্লিউএএটি) পাস করেছে এবং অধিক কার্যকারিতার জন্য এর ভিন্নধর্মী আকার তাপ বিনিময়ের জন্য বেশি জায়গা প্রদান করে। এতে আরও রয়েছে ট্রিপল প্রটেক্টর প্লাস, যা কম্প্রেসরকে বিদ্যুতের উৎস দ্বারা ওভারলোড হওয়া বা বৈদ্যুতিক ওঠানামা থেকে রক্ষা করে। এর সার্কিট ৮০ ভোল্ট থেকে ৪৫০ ভোল্ট পর্যন্ত ভোল্টেজ থেকে কন্ট্রোলারকে সুরক্ষিত রাখে। অন্যদিকে এর অ্যান্টি-কোরোশন কোটিং কনডেনসারকে ক্ষয় হতে ও ক্যাবিনেটকে মরিচার হাত থেকে রক্ষা করে।  

এতোসব উদ্ভাবনী ফিচার যুক্ত এই এসির ব্যাপারে তাই নির্দ্বিধায় বলাই যায় যে, সুলভ মূল্যে এই এসিটিই সেরা। বাজারের অন্যান্য গ্লোবাল এসি ব্র্যান্ডের তুলনায় স্যামসাংয়ের এই এসিটি সবচেয়ে বেশি সাশ্রয়ী। এছাড়াও, আরও অধিক স্বাচ্ছন্দ্য নিশ্চিত করতে এই এসি কিনলে থাকছে ১০ বছরের কম্প্রেসর ওয়ারেন্টি এবং বিনামূল্যে ইনস্টলেশন, বিনামূল্যে ডেলিভারি, ১৬ ফুট দীর্ঘ স্যামসাং কপার পাইপ ও প্রথম বছরে বিনামূল্যে ৩টি প্রো-অ্যাকটিভ সেবা সহ বিভিন্ন বিক্রয়োত্তর সেবা। এটি তিন বা ছয় মাসের ইএমআই সুবিধার সাথে কেনা যাবে। 

তাই, আর দেরি না করে এখনই ঘুরে আসুন আপনার নিকটস্থ স্যামসাং আউটলেট, আর লুফে নিন এই আকর্ষণীয় ডিল!  

এই বিভাগের অন্যান্য খবর