Opu Hasnat

আজ ১৮ মে বুধবার ২০২২,

জিটি মাস্টার এডিশন নতুন অফারে মাত্র ৩১,৯৯০ টাকায়

চলতি বছরে রিয়েলমি’র প্রিমিয়াম সেগমেন্টের ফোনগুলোর দুর্দান্ত প্রবৃদ্ধি অর্জন তথ্য ও প্রযুক্তি

চলতি বছরে রিয়েলমি’র প্রিমিয়াম সেগমেন্টের ফোনগুলোর দুর্দান্ত প্রবৃদ্ধি অর্জন

তরুণদের পছন্দের স্মার্টফোন ব্র্যান্ড রিয়েলমি বিশ্বব্যাপী দ্রুততম বর্ধনশীল স্মার্টফোন ব্র্যান্ড হিসেবে দারুণ প্রবৃদ্ধি অর্জন করে চলেছে। রিয়েলমি’র জিটি সিরিজের ফোনগুলোর বিক্রি দ্রুত গতিতে বাড়ছে এবং গত বছরের একই সময়ের তুলনায় বৈশ্বিক প্রবৃদ্ধি বেড়ে দাঁড়িয়ে ৫৫০ শতাংশ হয়েছে, যার ফলে ফ্ল্যাগশিপ সিরিজের এ ডিভাইসগুলোর বিক্রির পরিমাণ সর্বমোট ৫০ লাখে পৌঁছেছে। এই সাফল্য অর্জন উৎযাপন করার জন্যে রিয়েলমি’র জিটি মাস্টার এডিশন নতুন অফারে মাত্র ৩১,৯৯০ টাকায় পাওয়া যাবে।

এ উল্লেখযোগ্য প্রবৃদ্ধি অর্জনে প্রধান ভূমিকা রেখেছে জিটি ২ সিরিজ ও জিটি নিও সিরিজ  
এমডব্লিউসি ২০২২-এ জিটি ২ সিরিজের ফোনগুলো বৈশ্বিকভাবে উন্মোচন করা হয়। উন্মোচনের পর এ সিরিজের ডিভাইসগুলো প্রযুক্তিপ্রেমী ও গণমাধ্যমগুলোতে বেশ সাড়া ফেলে। যেমন: ইউরোপের ছয়টি দেশে এ ডিভাইসটি সবার আগে লুফে নিতে ১৬ হাজারেরও বেশি প্রযুক্তিপ্রেমী পপ-আপ স্টোরগুলোর বাইরে অবস্থান নেন। এ ডিভাইসগুলোতে আধুনিক প্রযুক্তির সমন্বয় থাকায় ব্যবহারকারীরা ফোন ব্যবহারের প্রিমিয়াম অভিজ্ঞতা লাভ করবেন। অন্যদিকে, জিটি ২ সিরিজের ফোনগুলো রিয়েলমি’র সবচেয়ে প্রিমিয়াম ফ্ল্যাগশিপ ডিভাইস। এতে রয়েছে কোয়ালকমের সর্বাধুনিক ও দ্রুতগতির প্রসেসর, স্ন্যাপড্রাগন ৮ জেন ১, বিশ্বের প্রথম ২কে অ্যামোলেড ফ্ল্যাট ডিসপ্লে ও বিশ্বের প্রথম বায়োপলিমার ব্যাক ডিজাইন। এ সিরিজের ফোনগুলো প্রযুক্তিপ্রেমীদের জন্য শুধুমাত্র প্রয়োজনীয় একটি ডিভাইসই নয় বরং এর ব্যতিক্রমী ডিজাইনের কারণে এটি বিশেষজ্ঞদের কাছেও সমাদৃত হয়েছে। ফলে, এটি শীর্ষস্থানীয় গণমাধ্যম সহ ডিজিটাল ট্রেন্ডস, এক্সডিএ, ওয়াআর্ড  ও অ্যান্ড্রয়েড অথোরিটি কর্তৃক ‘বেস্ট অব এমডব্লিউসি’ এর পুরস্কার পেয়েছে।  

রিয়েলমি জিটি নিও সিরিজের ফোনগুলোও রিয়েলমি’র এ প্রবৃদ্ধিকে ত্বরাণ্বিত করেছে। বিশেষ করে, প্রতিষ্ঠানটির জিটি নিও ৩ ডিভাইসটি। এ ডিভাইসটি মিডিয়াটেক ডাইমেনসিটি ৮১০০ সিপিউ ও ১৫০ ওয়াট আল্ট্রাডার্ট চার্জিং সহ বিশ্বের দ্রুততম চার্জিং স্মার্টফোন, যা ডিভাইসটির পারফরম্যান্স বৃদ্ধি সহ চার্জ অক্ষুণ্ন রাখবে দীর্ঘক্ষণ। ডিভাইসটিতে রয়েছে হাই-গ্রেড ট্রিপল ক্যামেরা, ১২০ হার্টজ স্মুথ ডিসপ্লে এবং স্টাইলিশ ডিজাইন। আকর্ষণীয় সব ফিচারের জন্য জিটি নিও ৩ ডিভাইসটি তরুণ ফোনপ্রেমী ও গেমারদের মাঝে বিপুল জনপ্রিয়তা অর্জন করে এবং ফোন বিক্রির পরিমাণও বহুলাংশে বৃদ্ধি পায়। চীনে ফার্স্ট সেল ঘোষণার দশ ঘণ্টার মধ্যে রেকর্ড সংখ্যক ১ লাখ ইউনিট ফোন বিক্রি হয়।   

ইউরোপ ও চীনের বাজারের নতুন চালিকাশক্তি 
এ উল্লেখযোগ্য অর্জন ইউরোপ ও চীনের বাজারে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখছে। ইউরোপের বাজারে (একই মূল্য পরিসীমায়) জিটি সিরিজের বিক্রি ৯০ গুণেরও বেশি বৃদ্ধি পেয়েছে এবং চীনের বাজারে গত বছরের একই সময়ের তুলনায় এর প্রবৃদ্ধি ৪৭৪ শতাংশে পৌঁছেছে। চীন ও ইউরোপের বাজারে প্রতিষ্ঠানটির ’গ্রো প্রিমিয়াম’ কৌশলের ওপর আলোকপাতের কারণেই এ ইতিবাচক প্রবৃদ্ধি অর্জন সম্ভবপর হয়েছে।  

আগামী দিনগুলোতে বিশ্বের দ্রুত বর্ধনশীল স্মার্টফোন ব্র্যান্ড রিয়েলমি; টেক-ট্রেন্ডি প্রিমিয়াম হ্যান্ডসেট তৈরির ক্ষেত্রে ধারাবাহিক প্রচেষ্টা অব্যাহত রাখবে; এই স্মার্টফোনগুলো প্রাযুক্তিক উদ্ভাবন ও আধুনিক সংস্কৃতির সমন্বয়ে তৈরি করা হবে। 

এই বিভাগের অন্যান্য খবর