Opu Hasnat

আজ ৩০ নভেম্বর বুধবার ২০২২,

কক্সবাজার সমুত্র সৈকত এলাকা থেকে ৪৫৩ রোহিঙ্গা আটক কক্সবাজার

কক্সবাজার সমুত্র সৈকত এলাকা থেকে ৪৫৩ রোহিঙ্গা আটক

কক্সবাজার সমুদ্র সৈকতের বিভিন্ন অংশে অভিযান চালিয়ে সাড়ে চার শতাধিক রোহিঙ্গাকে আটক করে পুলিশ। ঈদের দ্বিতীয় দিন বুধবার (৪ মে) কক্সবাজার সমুদ্র সৈকতের বিভিন্ন অংশে অভিযান চালিয়ে সাড়ে চার শতাধিক রোহিঙ্গাকে আটক করে পুলিশ।

কক্সবাজার সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শেখ মুনীর উল গীয়াস বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি জানান, সমুদ্র সৈকত ও আশপাশের এলাকায় অবস্থান নিয়ে রোহিঙ্গারা পর্যটকদের বিরক্ত করছে, এমন সংবাদের ভিত্তিতে পুলিশ অভিযান শুরু করে। বুধবার সকাল থেকে বিকেল পর্যন্ত ৪৫৩ রোহিঙ্গাকে আটক করা হয়েছে। পুলিশের কয়েকটি টিম এ অভিযান অব্যাহত রেখেছে।

আটক রোহিঙ্গাদের শরণার্থী ত্রাণ ও প্রত্যাবাসন কমিশনারের কাছে হস্তান্তর করা হয়েছে বলে জানিয়েছেন পুলিশের ওই কর্মকর্তা।

অতিরিক্ত শরণার্থী ত্রাণ ও প্রত্যাবাসন কমিশনার মো. শামসুদ্দৌজা নয়ন বলেছেন, ‘সমুদ্র সৈকতে বেপরোয়াভাবে অবস্থান করা বেশকিছু রোহিঙ্গাকে আটক করেছে পুলিশ। এসব রোহিঙ্গাকে আমাদের কাছে হস্তান্তর করা হয়েছে। আমরা তাদের বিষয়ে প্রয়োজনীয় ব্যবস্থা নেবো।’

কক্সবাজারের অতিরিক্ত পুলিশ সুপার মো. রফিকুল ইসলাম জানান, ঈদের দ্বিতীয় দিন বুধবার দুই ঘণ্টা ধরে সৈকতের বিভিন্ন অংশে এই অভিযান চালানো হয়।

তিনি আরও জানান, বিকাল ৩টা থেকে ৫টা পর্যন্ত সৈকতে অভিযান চালিয়ে সাড়ে চার শতাধিক রোহিঙ্গা নারী, পুরুশ ও শিশুকে আটক করা হয়। এরা উখিয়া ও টেকনাফের বিভিন্ন ক্যাম্পের বাসিন্দা। এদের মেেধ্য রয়েছেন ৪১ জন নারী, ৬৭ জন শিশু এবং ৩৪৫ জন পুরুষ।

এরা টেকনাফ ও উখিয়ার বিভিন্ন ক্যাম্প থেকে সৈকতে ঘুরতে এসেছিল বলে পুলিশকে জানিয়েছে।