Opu Hasnat

আজ ২০ মে শুক্রবার ২০২২,

জহির খানের ৭পর্ব টিভি নাটক : ‘ফাঁপরবাজি’ বিনোদন

জহির খানের ৭পর্ব টিভি নাটক : ‘ফাঁপরবাজি’

মামুন, রুদ্র ও কবির তিন বন্ধু। ব্যাচেলার মেসে থাকে। মামুন প্রচুর মিথ্যা বলে। মা-বা-ভাই-বোন থেকে শুরু করে সবার সাথেই মিথ্যা বলে। ভালো করে কথাও বলতে পারে না; কিন্তু ফাঁপরবাজিতে বেজায় পটু। কবিরও একের পর এক প্রেম করে! মানুষে কাছে ফাঁঁপর দিয়ে টাকা ধার নেয়। মামুনের সাথে পরিচয় হয় মায়ার। মায়া পিতা-মাতার একমাত্র কন্যা সন্তান। প্রচন্ড ভদ্র হলেও প্রতিবাদী। পছন্দ করে স্পষ্টবাদী মানুষকে। মায়ার পিতা-ও মাতার অপছন্দ সত্তে¡ মামুনকে ভালোবাসে। কিন্তু মায়ার সেই বিশ্বাসের প্রতিদান দিতে পারে না। মামুনও মায়াকে ভালোবাসলেও মায়ার অনুপস্থিতে কয়েক মেয়ের সাথে গোপনে ডেটিং করতে গিয়ে মায়ার হাতে ধরা খায় মামুন। মায়ার কাছে মাপ চায়। মায়া মাফ করলেও একি কাজ কয়েকবার করে। মায়া সম্পর্কের মূল্যবোধ, পারিবারিক নিয়ম-রীতি অনুধাবন করলেও মামুন তা বুঝে না! মামুন, কবির, রুদ্র তিন জনই তিন প্রজাতির। মামুন শুধুই প্রেম করে এক সাথে অনেক গুলো। কফিসোপে বা পাড়ার গলিতে একজনের সাথে ডেটিং করতে গিয়ে আরেক প্রেমিকার জুতার বাড়ি খেয়ে দৌড়ানি খেয়েছে বহুবার। রুদ প্রচন্ড মিথ্যাবাদী। বড় বড় কথা। ফাঁপরবাজি করে সারাক্ষণ। পকেটে টাকা না থাকলেও কোটি টাকার গল্প। বিভিন্ন বন্ধুদের সাথে চাপাবাজি করে। নিজের বেডরুমে শুয়ে বলে কানাডা এসেছে মার্কেট করতে।ফুটপাতের পোশাক কিনে বলে বিদেশী সব । এ নিয়ে চরম ফাঁপর নিতেই থাকে।

এই তিন বন্ধুকে বাসা ভাড়া দেয়ে আলতাফ চৌধুরী। বাড়ি ভাড়া দেবার পর থেকে বাড়ি একটি সার্কাস’র প্যান্ডেল হয়ে যায়। তিনজন পুরো বাড়ির শান্তি হারাম করে দেয়। দরজার চাবি হারিয়ে ফেলে দরজার লক ভাঙ্গা, ছাদ থেকে ময়লা ফেলা, নিজ ফ্লাটে দম দম আওয়াজ, গান বাজানো সহ হরেক রকম কু-কীর্তির জন্য আলতাফ চৌধুরী ও তার মেয়েরা দোজখের কষ্ট ভোগ করতে হচ্ছে! এভাবেই ফাঁপরবাজির গল্প এগিয়ে যায়। তিন বন্ধুর জীবনে করুণ পরিণতি নেমে আসে ফাঁপরবাজি করার জন্য। তাদের করুণ পরিণতি জানতে হলে দেখতে হবে ৭পর্বেও টিভি নাটক ফাঁপরবাজি!

জনপ্রিয় নাট্যকার ও কবি মিজানুর রহমান বেলাল-এর রচনায় আরেক ব্যস্ততম নির্মাতা ও কবি জহির খানের পরিচালনায় ফাঁপরবাজি নাটকটি সম্প্রতি স্যুটিং সম্পূর্ণ হলো। এতে অভিনয় করেছেন, তামিম খন্দকার , আবদুল্লাহ রানা, আশপিয়া ওহি, ইশরাত জাহান, নবিন হাসান, তায়েবা ঐশী, সাগর রেইন, সাহেলা আক্তার সহ আরো অনেকে। চিত্রগ্রহণে ছিলেন, নুরুন্নবী তরুণ।

নির্মাতা জহির খান বলেন, আমাদের যাপিত-জীবনের বাস্তব কিছু ঘটনাবলির সংযোজনে নির্মিত হয়েছে ৭পর্ব ফাঁপরবাজি নাটকটি। ঈদে একটি বেসরকারি টিভি চ্যানেলে প্রচারিত হবে নাটকটি।