Opu Hasnat

আজ ৭ জুলাই বৃহস্পতিবার ২০২২,

ব্রেকিং নিউজ

প্রি-অর্ডারের অভাবনীয় সাড়ার পর এখন দেশজুড়ে পাওয়া যাচ্ছে অপো এফ২১ প্রো তথ্য ও প্রযুক্তি

প্রি-অর্ডারের অভাবনীয় সাড়ার পর এখন দেশজুড়ে পাওয়া যাচ্ছে অপো এফ২১ প্রো

বৈশ্বিকভাবে শীর্ষস্থানীয় স্মার্ট ডিভাইস ব্র্যান্ড অপো সম্প্রতি দেশের বাজারে সনি আইএমএক্স৭০৯ যুক্ত ইমেজিং পাওয়ারহাউজ অপো এফ২১ প্রো উন্মোচন করেছে। প্রি-অর্ডার পর্যায়ে ক্রেতাদের কাছ থেকে ব্যাপক সাড়ার পর, এখন আকর্ষণীয় ঈদ অফারে দেশজুড়ে সকল আউটলেটে পাওয়া যাচ্ছে স্মার্টফোনটি।

গত ১০ এপ্রিল বাংলাদেশে উন্মোচন করা হয় অপো এফ২১ প্রো। এরপরই ফোনটি প্রি-অর্ডারের জন্য উন্মুক্ত করা হয়। প্রি-অর্ডারের ঘোষণার পরপরই ক্রেতাদের মাঝে বিক্রির ক্ষেত্রে অভুতপূর্ব সাড়া অর্জন করে অপো। প্রি-অর্ডারের প্রথম দিনই রেকর্ড ব্রেক করা ৬০০ শতাংশ সেলস প্রবৃদ্ধি ঘটে আগের এফ সিরিজের প্রজন্মের তুলনায।

স্মার্টফোন ব্যবহারকারীদের আগ্রহ বিবেচনা করে, অপো ব্যবহারকারীদের জন্য আকর্ষণীয় ঈদ অফার নিয়ে এসেছে। যেসব ব্যবহারকারী এই ঈদে এফ২১ প্রো কিনবেন, তারা অপো থেকে পাবেন আকর্ষণীয় গিফট। ক্রেতারা একটি আকর্ষণীয় সাকিব গিফট বক্স পাবেন, যেখানে থাকবে টি-শার্ট, সাকিব আল হাসানের স্বাক্ষর করা ক্যাপ এবং এফ২১ প্রো ব্যাক কাভার। এই ঈদে বিশ্বের সেরা অল-রাউন্ডার সাকিবের স্বাক্ষর করা ক্যাপ মাথায় পড়ে ঈদ উদযাপনের সুযোগ পাবেন ক্রেতারা!  

অপো এফ২১ প্রো বাংলাদেশের প্রথম ফোন যাতে রয়েছে এ সেগমেন্টের প্রথম মাইক্রোলেন্স ক্যামেরার সাথে সনি আইএমএক্স৭০৯ ফ্ল্যাগশিপ সেলফি সেন্সর। মাইক্রোস্কোপিক লেভেল, টেক্সচার, শেপ ও সাইজের চমৎকার সমন্বয়ে স্মার্টফোনটির রিয়ার ক্যামেরা অপো এফ২১ প্রো কে করে তুলেছে চমকপ্রদ। ফোনটি ব্যবহারকারীদের জন্য নতুন দুনিয়া উন্মোচন করবে, কেননা ডিভাইসটি ছবি তোলা ও ভিডিও ধারণের ক্ষেত্রে ৩০এক্স ম্যাগনিফিকেশন পর্যন্ত সমর্থন করে। আইএমএক্স৭০৯ (অপো ও সনির যৌথ উদ্যোগে তৈরি দেশের প্রথম সনি আইএমএক্স৭০৯ সেলফি সেন্সর) এর ফলে অপো এফ২১ প্রো’তে রয়েছে উদ্ভাবনী ফ্রন্ট ক্যামেরা এবং আরজিবিডব্লিউ সেন্সর টেকনোলজি।     

ঝকঝকে ছবির জন্য আরজিবিডব্লিউ (রেড, গ্রিন, ব্লু ও হোয়াইট) পিক্সেল ডিজাইন সহায়ক ভ‚মিকা রাখবে এবং লাইট সেনসিভিটিও বৃদ্ধি করবে। এআই এইচডিআর সহ এফ২১ প্রো ডিভাইসটিতে সেলফি এইচডিআর রয়েছে, যা অ্যালগরিদমের ওপর গুরুত্বারোপ করে ইমেজের ডার্ক ডিটেল ও এক্সপোজারের মধ্যে ভারসাম্য তৈরি করে। এ ফোনটি দিয়ে ঝামেলাহীনভাবে অনায়াসেই ব্যাকলাইট সেলফি তোলা যাবে।

ইন্ডাস্ট্রি সেরা সেল্ফ-ডেভেলপড আইওএস সার্টিফায়েড ফাইবারগ্লাস-লেদার ডিজাইন ও অরবিট লাইট ডিজাইন এর অপো এফ২১ প্রো ডিভাইসিটি মানুষের চোখ ধাঁধিয়ে দিবে। সানসেট অরেঞ্জ রঙের এফ২১ প্রো ডিভাইসটি মানুষের লাইফস্টাইলে নতুন মাত্রা যোগ করবে। নতুন এফ২১ প্রো ডিভাইসটিতে কোয়ালকম® স্ন্যাপড্রাগন™ ৬এনএম অক্টা-কোর প্রসেসর ও র্যাম এক্সপেনশন প্রযুক্তিসহ (৫জিবি পর্যন্ত র্যাম এক্সপেনশন সুবিধা পাওয়া যাবে) ৮জিবি র্যাম ও ১২৮ জিবি রম ব্যবহার করা হয়েছে। এছাড়াও, ডিভাইসটিতে ৪ হাজার ৫০০ মিলিঅ্যাম্পিয়ার ব্যাটারি সুবিধাসহ ৩৩ ওয়াট সুপারভুক চার্জিং প্রযুক্তি, ৬.৪ ইঞ্চি ৯০ হার্জ অ্যামোলেড ডিসপ্লে ও কালারওএস ১২.১ সিস্টেম রয়েছে।

অসাধারণ ফিচারসমৃদ্ধ এ ডিভাইসটির বাজার ম‚ল্য নির্ধারণ করা হয়েছে ২৭,৯৯০ টাকা। আগ্রহী ক্রেতারা অপো’র নিকটস্থ আউটলেট থেকে ডিভাইসটি ক্রয় করতে পারবেন।