Opu Hasnat

আজ ২৫ এপ্রিল বৃহস্পতিবার ২০২৪,

হাইকোর্টের আদেশ অমান্য করায় মুন্সীগঞ্জ জেলা প্রশাসকের বিরুদ্ধে রুল জারি মুন্সিগঞ্জ

হাইকোর্টের আদেশ অমান্য করায় মুন্সীগঞ্জ জেলা প্রশাসকের বিরুদ্ধে রুল জারি

হাইকোর্টের আদেশ অমান্য করায় জেলা প্রশাসক সাইফুল হাসান বাদলের বিরুদ্ধে রুল নিশি জারি করা হয়েছে। তাকে কেন শাস্তি দেয়া হবে না এ ব্যাপারে আগামী দুই সপ্তাহের মধ্যে কারণ দর্শানোর জন্য আদেশ প্রদান করেছ সুপ্রিম কোর্ট।

মুন্সীগঞ্জ জেলা প্রশাসকের কার্যালয়ে গত ৭ জুন কন্টেম্পট মোকদ্দমার(৪১৮/১৫) এই আদেশের সমন গ্রহণ করে। নোটিশ পাওয়ার দুই সপ্তাহের শেষ দিন রোববার (২১জুন) অবধি নোটিশের জবাব দেয়নি বলে জানিয়েছেন মামলার বাদি অ্যাডভোকেট মো. আলী  সিদ্দিকী রাসেল।

মামলার লিখিত সুত্রে জানা গেছে, মুন্সীগঞ্জ শহরের সদর থানার অদুরে মালপাড়া এলাকায় বিরোধপূর্ণ (২১ শতাংশ) জায়গা সরকারি সম্পদ হিসেবে দাবী করে বসবাসরত একটি পরিবারকে উচ্ছেদ করেন জেলা প্রশাসন।

এই সম্পদ নিয়ে সরকার ও সিদ্দিক মাস্টারের সঙ্গে মামলা চলে আসছে। মুন্সীগঞ্জ জজকোর্টে মামলা হারার পর সিদ্দিক মাস্টারে ছেলে অ্যাডভোকেট মো. আলী সিদ্দিকী রাসেল হাই কোর্টে  সিভিল রিভিশন মোকাদ্দমা (২১২১/১৪) দায়ের করলে হাই-কোর্ট স্থিতাবস্থা জারি করেন।

হাইকোর্টের এ আদেশ অমান্য করে ২০১৪ সালের ৮ জুন জোরপূর্বক ওই নালিশি জায়গা দখল করে মুন্সীগঞ্জ জেলা প্রশাসন। পরে ২০১৪ সালের ৭ জুলাই হাইকোর্ট নালিশি জায়গা অ্যাডভোকেট আলী সিদ্দিকীকে ১৫ দিনে মধ্যে বুঝিয়ে দিতে আদেশ দেন।

এই আদেশ পালন না করে হাইকোর্টর আপীল বিভাগে জেলা প্রশাসক লিভ টু আপীল (২৪১৩/২০১৪) দায়ের করেন। আপীল বিভাগ ২০১৪ সালের ৫ নভেম্বর শুনানী শেষে লিভ টু আপীলের দরখাস্তটির কোন মেরিট না থাকায় নামঞ্জুর করেন এবং হাইকোর্টের আদেশ বহাল রাখেন।

জেলা প্রশাসক সাইফুল হাসান বাদল সুপ্রিম কোর্টের আদেশ পালন না করায় তার বিরুদ্ধে গত ২১ মে কনটেম্প মোকদ্দমা (৪১৮/১৫) দায়ের করা হয়।

উল্লেখ্য, গত ১৯ ফেব্রুয়ারি  জেলা প্রশাসক সাইফুল হাসান বাদলের বিরুদ্ধে জন প্রশাসন মন্ত্রণালয়ে মন্ত্রীপরিষদ বিভাগের এক অভিযোগ (স্মারক নং ০৪.০০.০০০০৫১১.২৭.০০৫.১৫-১৩০) গঠন করা হয়েছে, যা বর্তমানে তদন্তাধীন রয়েছে।