Opu Hasnat

আজ ২৯ মার্চ শুক্রবার ২০২৪,

হাওরের বাঁধের কাজে দুর্নীতিবাজদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা গ্রহণ করা হবে সুনামগঞ্জ

হাওরের বাঁধের কাজে দুর্নীতিবাজদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা গ্রহণ করা হবে

উজান থেকে নেমে আসা পাহাড়ি ঢলে সুনামগঞ্জের ৬ উপজেলার ১৫টি হাওরের বাঁধ ভেঙে ফসল তলিয়ে যাওয়ার ঘটনায় সুনামগঞ্জের হাওরের বাঁধের কাজের অনিয়ম দুর্নীতি তদন্তে পানি সম্পদ মন্ত্রণালয়ের  তদন্ত দল সুনামগঞ্জের ধর্মাপাশা উপজেলার চন্দ্র সোনার থাল হাওর পরিদর্শন করেছেন।

মঙ্গলবার সকাল সাড়ে ১০ টায় তদন্ত কমিটি এই হাওর পরিদর্শন করেন। পরিদর্শন শেষে তদন্ত কমিটির প্রধান পানি সম্পদ মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব সৈয়দা সালমা জাফরীন বলেন, হাওরে ক্ষতিগ্রস্থ বিভিন্ন বাঁধ আমরা পরিদর্শন করছি। ইতিমধ্যে ধর্মপাশা উপজেলার চন্দ্র সোনার থাল হাওর পরিদর্শন করেছি।

তিনি বলেন,  হাওরের বাঁধ নির্মাণে অনিয়ম দূর্নীতির সাথে জড়িত যারা জড়িত তাদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়া হবে। আমরা যত দ্রুত সম্ভব তদন্ত প্রতিবেদন মন্ত্রণালয়ে জমা দিব।

এই তদন্ত দলে অন্য সকল সদস্যরা হলেন-সিলেটের অতিরিক্ত বিভাগীয় কমিশনার (সার্বিক) দেবজিৎ সিনহা, বাংলাদেশ পানি উন্নয়ন বোর্ডের অতিরিক্ত মহা পরিচালক মাহববুর রহমান, সুনামগঞ্জ অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট আনোয়ার উল হালিম ও পানি উন্নয়ন বোর্ডের প্রধান প্রকৌশলী  এনায়াত উল্লাহ ও পানি সম্পদ মন্ত্রণালয়ের উপসচিব মোবাশেরুল  ইসলাম।

এছাড়াও সুনামগঞ্জ জেলা প্রশাসক ও সুনামগঞ্জের স্থানীয় সরকার বিভাগের উপপরিচালকে প্রধান করে ৫ সদস্যের আরো একটি তদন্ত কমিটি গঠন করেছে।

 

এই বিভাগের অন্যান্য খবর