Opu Hasnat

আজ ২ জুলাই শনিবার ২০২২,

কুমিল্লায় স্কুলছাত্র হত্যা : ৩ জনের আমৃত্যু কারাদন্ড কুমিল্লা

কুমিল্লায় স্কুলছাত্র হত্যা : ৩ জনের আমৃত্যু কারাদন্ড

কুমিল্লার হোমনায় স্কুলছাত্র জাহিদ হাসান অপহরণের পর হত্যার দায়ে তিনজনকে আমৃত্যু কারাদন্ড দিয়েছেন আদালত। মঙ্গলবার দুপুরে অতিরিক্ত জেলা ও দায়রা জজ-৪ এর বিচারক সেলিনা আক্তার এ রায় ঘোষণা করেন।

বাদীপক্ষের আইনজীবী মুজিবুর রহমান বাহার ও অ্যাডভোকেট কামরুজ্জামান বাবুল সাংবাদিকদের এসব তথ্য নিশ্চিত করেছেন।

দন্ডপ্রাপ্তরা হলেন- হোমনা উপজেলার ভিটিকালমিনা গ্রামের মজিবুরের ছেলে জিহাদ হোসেন (২৪), হাফেজ হোসেনের ছেলে এমদাদ হোসেন (২২) ও মুরাদনগর উপজেলার শাহ জালালের ছেলে খাইরুল ইসলাম (২২)।

রায় ঘোষণার সময় আসামি খাইরুল ইসলাম আদালতে উপস্থিত ছিল। অপর দুই জন এমদাদ হোসেন ও জিহাদ হোসেন হাইকোর্ট থেকে জামিনের পর পলাতক রয়েছেন।

আদালত সূত্র জানায়, ২০১৭ সালের ৪ নভেম্বর জেলার হোমনার সাপলেজি গ্রামের আক্তারুজ্জামানের ছেলে ও দুলালপুর চন্দ্র মনি উচ্চ বিদ্যালয়ের নবম শ্রেণির ছাত্র জাহিদ হাসানকে তার বাড়ির পাশ থেকে অপহরণ করে তারই তিন বন্ধু। অনেক খোঁজাখুঁজি করে তাকে না পেয়ে ৫ নভেম্বর হোমনা থানায় সাধারণ ডায়েরি করে তার পরিবার।

পরদিন সন্ধ্যায় জাহিদের চাচা মাসুদ রানার মোবাইলে কল দিয়ে ৫০ লাখ টাকা মুক্তিপণ দাবি করেন অপহরণকারীরা। পরিবারের পক্ষ থেকে বিষয়টি পুলিশকে জানানো হলে তথ্যপ্রযুক্তির সহায়তায় অভিযান চালিয়ে জিহাদ, এমদাদ ও খাইরুলকে গ্রেফতার করা হয়।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে তারা জাহিদকে হত্যা করে স্কুলের সেপটিক ট্যাংকে ফেলে রাখে বলে পুলিশকে তথ্য দেয়। সে অনুযায়ী দুলালপুর চন্দ্রমনি উচ্চ বিদ্যালয়ের সেপটিক ট্যাংক থেকে জাহিদের মরদেহ উদ্ধার করা হয়।