Opu Hasnat

আজ ২০ মে শুক্রবার ২০২২,

‘বাংলাদেশ ইনোভেশন অ্যাওয়ার্ডস ২০২২’ অর্জন করলো কোকা-কোলা ইন্টারন্যাশনাল বেভারেজেস অর্থ-বাণিজ্য

‘বাংলাদেশ ইনোভেশন অ্যাওয়ার্ডস ২০২২’ অর্জন করলো কোকা-কোলা ইন্টারন্যাশনাল বেভারেজেস

সম্প্রতি, ‘বেস্ট ইনোভেশন-এসডিজি ইনক্লুশন’ বিভাগে বাংলাদেশ ইনোভেশন অ্যাওয়ার্ডস ২০২২ অর্জন করেছে কোকা-কোলা কোম্পানির সাবসিডিয়ারি ইন্টারন্যাশনাল বেভারেজেস প্রাইভেট লিমিটেড।

৬ মার্চ ঢাকার লে মেরিডিয়ানে আয়োজিত এই অ্যাওয়ার্ড অনুষ্ঠানে চতুর্থ বাংলাদেশ ইনোভেশন অ্যাওয়ার্ডের বিজয়ীদের নাম ঘোষণা করা হয়। জুনাইদ আহমেদ পলক, এমপি এবং ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের মেয়র আতিকুল ইসলামের সাথে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন প্রধানমন্ত্রীর বেসরকারী বিনিয়োগ বিষয়ক উপদেষ্টা সালমান ফজলুর রহমান, এমপি। ইন্টারন্যাশনাল বেভারেজেস প্রাইভেট লিমিটেডের পক্ষ থেকে হেড অব পাবলিক অ্যাফেয়ার্স অ্যান্ড কমিউনিকেশনস জনাব আনোয়ারুল আমিন এই অ্যাওয়ার্ড গ্রহণ করেন। চলতি বছর, এই আয়োজনের চতুর্থ আসরে ১৩টি প্রধান ক্যাটাগরি ও ১১টি সাব-ক্যাটাগরির অধীনে বিভিন্ন ব্র্যান্ডকে বাংলাদেশ ইনোভেশন অ্যাওয়ার্ডস ২০২২ প্রদান করা হয়।

ইন্টারন্যাশনাল বেভারেজেস প্রাইভেট লিমিটেডকে এর পরিবেশ-বান্ধব উৎপাদন কার্যক্রমের জন্য পুরস্কৃত করা হয়। রেইন ওয়াটার হার্ভেস্টিং প্রকল্প (এসডিজি ৬ এর সাথে সম্পর্কিত), সোলার স্ট্রিটলাইট স্থাপন (এসডিজি ৭ এর সাথে সম্পর্কিত) এবং বয়লারে ইকোনোমাইজার ব্যবহার (এসডিজি ১২ এর সাথে সম্পর্কিত) হচ্ছে প্রতিষ্ঠানটির কয়েকটি উল্লেখযোগ্য পদক্ষেপ, যার মাধ্যমে এটি কারখানার ভেতর এনার্জি এফিশিয়েন্সি এবং টেকসই পানি ব্যবস্থাপনা নিশ্চিত করছে।

এ ব্যাপারে ইন্টারন্যাশনাল বেভারেজেস প্রাইভেট লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক জনাব তাপস কুমার মন্ডল বলেন, “বাংলাদেশ ইনোভেশন অ্যাওয়ার্ড ২০২২ অর্জন করতে পেরে আমরা সত্যিই আনন্দিত। টেকসই উন্নয়নের সাথে জড়িত বিষয়গুলোকে আমাদের ব্যবসা পরিচালনায় প্রাধান্য দিয়ে থাকি এবং আমরা এমন টেকসই উপায়ে ব্যবসা পরিচালনা করে যেতে চাই, যা আমাদের পরিবেশগতভাবে ইতিবাচক পরিবর্তন আনতে সাহায্য করবে। এই অ্যাওয়ার্ড সাস্টেইনেবল বিজনেস ট্রেন্ড গড়ে তোলার লক্ষ্যে প্রচেষ্টা চালিয়ে যেতে আমাদের অনুপ্রাণিত করছে।”

উল্লেখ্য, বাংলাদেশ ব্র্যান্ড ফোরামের অন্যতম উদ্যোগ বাংলাদেশ ইনোভেশন অ্যাওয়ার্ডস, উদ্ভাবক কমিউনিটিকে স্বীকৃতি প্রদান এবং ব্যবসা ও শিল্পের উদ্ভাবনী প্রচেষ্টাকে অনুপ্রাণিত করার লক্ষ্যে যাত্রা শুরু করে। কোকা-কোলা কোম্পানির সাবসিডিয়ারি ইন্টারন্যাশনাল বেভারেজেস প্রাইভেট লিমিটেড এই সম্মানজনক প্ল্যাটফর্মে প্রথমবারের মতো এই অ্যাওয়ার্ড অর্জন করেছে।

 

এই বিভাগের অন্যান্য খবর