Opu Hasnat

আজ ২৯ মার্চ শুক্রবার ২০২৪,

রাজবাড়ীতে বিআরডিবি’র ২ কোটি ৬ লক্ষ টাকার ঋন বিতরন রাজবাড়ী

রাজবাড়ীতে বিআরডিবি’র ২ কোটি ৬ লক্ষ টাকার ঋন বিতরন

রাজবাড়ীতে কোভিড-১৯ এ ক্ষতিগ্রস্থ্য পল্লী উদ্যোক্তাদের মাঝে প্রধানমন্ত্রী ঘোষিত প্রনোদনা ঋন বিতরন করা হয়েছে। বৃহস্পতিবার বিকেলে রাজবাড়ী সদর উপজেলা পরিষদের সম্মেলন কক্ষে প্রধান অতিথি হিসেবে প্রনোদনা ঋনের চেক তুলে দেন সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান এ্যাডভোকেট ইমদাদুল হক বিশ্বাস।

এ সময় রাজবাড়ী সদর উপজেলা পল্লি উন্নয়ন কর্মকর্তা মোঃ হাবিবুর রহমানের সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে বক্তৃতা করেন রাজবাড়ী সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মার্জিয়া সুলতানা। অন্যান্যের মধ্যে বক্তৃতা করেন পিইপি বিআরডিপির সহকারী পরিচালক মোঃ শামছুজ্জামান, সহকারী পল্লি উন্নয়ন কর্মকর্তা জাহাঙ্গীর আলম, বিআরডিপির মাঠ সংগঠক মোঃ আবু বকর সিদ্দিক, ফজলুর রহমান, আব্দুল জব্বার প্রমুখ।

পরে রাজবাড়ী সদর উপজেলায় কোভিড-১৯ এ ক্ষতিগ্রস্থ্য ১০২ জন পল্লী উদ্যোক্তাদের মাঝে প্রধানমন্ত্রী ঘোষিত প্রনোদনা ঋন হিসেবে ২ কোটি ৬ লক্ষ ১০ হাজার টাকা চেক বিতরন করা হয়।

এ সময় বিশেষ অতিথি হিসেবে রাজবাড়ী সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মার্জিয়া সুলতানা বলেন, বর্তমান সরকার একটি মহৎ উদ্দেশ্য নিয়ে আপনাদের পাশে দারিয়েছে। যেহেতু আপনারা ক্ষতিগ্রস্থ্য আপনারা যাতে সেই ক্ষতি পুষিয়ে উঠতে পারেন এই অর্থটাকা আপনারা সঠিকভাবে ব্যাবহার করবেন যাতে আপনারা ঋন ফেরত দিয়ে স্বাবলম্বি হতে পারেন।

প্রধান অতিথি হিসেবে সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান এ্যাডভোকেট ইমদাদুল হক বিশ্বাস বলেন, বর্তমান সরকার করোনা মহামারিতে সব শ্রেনী পেশার মানুষের পাশে দারিয়েছে। আজ আপনারা যে অর্থ পেলেন সেই অর্থ দিয়ে ভালো ভালো কাজ করতে হবে, আপনারা করতে পারেন ক্ষুদ্র ক্ষুদ্র খামার। যেখান থেকে আয় করে আপনারা স্বাবলম্বি হবেন। আর যদি বাজার করে এই টাকা খেয়ে ফেলেন তবে আরো দেনার দায় চেপে গেলো আপনাদের মাথায়। যারা মহৎ উদ্দেশ্য নিয়ে ঋন দিচ্ছে তাদের বিষয়টিও আপনারা মাথায় রাখবেন।