Opu Hasnat

আজ ১৯ মার্চ মঙ্গলবার ২০২৪,

টিএম রেকর্ডস এর চমক! ১৬ বছর পর একক গান নিয়ে হামিন আহমেদ বিনোদন

টিএম রেকর্ডস এর চমক! ১৬ বছর পর একক গান নিয়ে হামিন আহমেদ

১৬ বছর পর বাংলা ব্যান্ডের কিংবদন্তি হামিন আহমেদ এলেন তার নতুন একক গান নিয়ে। নতুন সংগীত প্রযোজনা প্রতিষ্ঠান টিএম রেকর্ডস তাদের নতুন চমক হিসেবে নিয়ে এল তার কন্ঠে ‘যেও না চলে’। কৌশিক হোসেন তাপসের কথা-সুর ও সংগীতায়োজনে রোমান্টিক গানটিতে কণ্ঠ দিয়েছেন বরেণ্য এ শিল্পী।

‘যেওনা চলে, না বলে, কিছু না বলে, যেতে নেই ’-এমন কথার গানটি নিয়ে হামিন আহমেদের অভিমত, “এ গানের যে কথা তা প্রতিটি মানুষের জীবনেই কখনো না কখনো অনুভূত হয়। গানটা সেরকম একটি অনুভূতি থেকেই তৈরি। টিএম রেকর্ডস যেভাবে যতœ নিয়ে গানের অডিও-ভিজুয়াল উপস্থাপন করছে, এরকম মানসম্পন্ন কাজ আমি খুব একটি দেখিনি আমার সংগীতজীবনে। ”

এর আগে ২০০৬ সালে ব্যান্ড মাইলসের বাইরে সলো গান প্রকাশ করেছিলেন হামিন আহমেদ।

১৬ বছর পর একক গানে ফেরার কারণটাও বললেন, “আমি দীর্ঘজীবন মাইলসের বাইরে কখনো খুব বেশি সময় দেইনি কোথাও। ব্যান্ডের বাইরেও কিছু ধরণের গান যা আমাকে উৎসাহিত করে, সে ধরণের কিছু গান এখন থেকে গাইবো। এ গানটির কৃতিত্ব টিএম পরিবারের। তারা যেভাবে সংগীতের পরিবেশ তৈরি করে দেয়, সেখানে নতুন নতুন সুন্দর কাজ তৈরি হতে বাধ্য।

এ গানটিও আড্ডার ছলে গিটারে সুর তুলতে গিয়েই সৃষ্টি। গানটি তৈরির প্রতিটি ধাপ তাপস এত সুন্দর করে করেছে যা আমার জন্য খুবই আনন্দের ছিল। এভাবে গান তৈরির অভিজ্ঞতা আমার নতুন।”

শুধু গানে কণ্ঠ দেয়াই নয়, গানে হামিন আহমেদের হাতের আঙুলে গিটারও বেজেছে। নিজেও অংশ নিয়েছেন গানের চিত্রায়ণে। পুরো গানটি চিত্রায়িত হয়েছে মালদ্বীপে।

ফারজানা মুন্নীর প্রযোজনা ও স্টাইলিংয়ে গানটি নির্মাণ করেছেন তানিম রহমান অংশু। গানে মডেল হয়েছেন আফরিন রাজিয়া তৃনা ও নিবিড় আহমেদ নাহিদ।

টিএম রেকর্ডসের ইউটিউব চ্যানেল ও ফেসবুক পেজে গানটি উন্মুক্ত হয়েছে।

 

https://youtu.be/PPqvTAXR3Go