Opu Hasnat

আজ ২৮ মার্চ বৃহস্পতিবার ২০২৪,

ফরিদপুরে হঠাৎ ধ্বসে দেবে গেছে ২০ থেকে ২৫টি বাড়ি! ফরিদপুর

ফরিদপুরে হঠাৎ ধ্বসে দেবে গেছে ২০ থেকে ২৫টি বাড়ি!

কোন রকম কারন ছাড়াই ফরিদপুরের শহরের পশ্চিম খাবাসপুর এলাকার কুমার নদীর পাড়ে ২০ থেকে ২৫টি বাড়ি ধ্বসে দেবে গেছে। এছাড়া ওই এলাকার প্রায় বাড়িতে ফাটল দেখা দিয়েছে। নদী পাড়ে বসবাসরত ওই এলাকার বাসিন্দারা তীব্র ভাঙ্গন আতংকের মধ্যে দিয়ে দিন রাত পার করছেন এই মুহুর্তে। অনেকে বাড়িঘর ছেড়ে অন্যত্র বসবাস শুরু করেছেন।

স্থানীয়রা জানান, গত এক সপ্তাহ ধরে হঠাৎ করেই শহরের পশ্চিম খাবাসপুর এলাকার কুমার নদীর তীরবর্তী এলাকায় ফাটল দেখা দেয়। এরপর একে একে বেশ কিছু বাড়ি ধ্বসে দেবে গেছে ৫ থেকে ১০ ফুট। অনেকে বাড়িঘর অন্যত্র সড়িয়ে নেয়া শুরু করেছেন। এলাকার পক্ষ থেকে পানি উন্নয়ন বোর্ডকে জানানো হয়েছে। তবে এখনো তাদের পক্ষ থেকে কোন ব্যবস্থা গ্রহন না নেওয়ায় তারা ভাঙ্গন আতংকের মধ্যে দিনপাত করছেন। এখন অতি দ্রুত সরকারের পক্ষ থেকে ওই এলাকা রক্ষায় ভূমিকা নেওয়ার দাবি করেছেন ক্ষতিগ্রস্থ পরিবারগুলো।

এ বিষয়ে ফরিদপুর পানি উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলী পার্থ প্রতিম সাহা জানান, আমরা ঘটনা জানার সাথে সাথে সরোজমিনে গিয়েছি। এর একটি ডিজাইন তৈরি করে ঢাকায় পাঠানো হয়েছে। আসলে ওখানে মাটির তলদেশে ধ্বস হওয়ার কারনে ওই এলাকায় ধ্বস দেবে যাওয়ার ঘটনা ঘটেছে। তবে এটা নিয়ে বেশি ভয়ের কিছু নেই, যেটা ঘটার সেটা ঘটে গিয়েছে আর তেমন ভয় নেই বলে জানান তিনি।