Opu Hasnat

আজ ৩ জুলাই রবিবার ২০২২,

‘মোস্ট কমপ্লায়েন্ট কোম্পানি ইন ভ্যাট অপারেশনস’ পুরস্কার পেলো বার্জার অর্থ-বাণিজ্য

‘মোস্ট কমপ্লায়েন্ট কোম্পানি ইন ভ্যাট অপারেশনস’ পুরস্কার পেলো বার্জার

২০২০-২০২১ অর্থবছরে ‘মোস্ট কমপ্লায়েন্ট কোম্পানি ইন ভ্যাট অপারেশনস’ -এর জন্য পুরস্কার পেয়েছে বার্জার পেইন্টস বাংলাদেশ লিমিটেড (বিপিবিএল)। কর সপ্তাহ উপলক্ষে জাতীয় রাজস্ব বোর্ডের (এনবিআর) বৃহৎ করদাতা ইউনিট, মূল্য সংযোজন কর (এলটিইউ-ভ্যাট) কর্তৃক আয়োজিত এক পুরস্কার বিতরণী অনুষ্ঠানে বার্জার পেইন্টস বাংলাদেশ লিমিটেডের পরিচালক ও প্রধান আর্থিক কর্মকর্তা (সিএফও) সাজ্জাদ রহিম চৌধুরী ও হেড অব ভ্যাট মো. আব্দুস সবুর খান প্রতিষ্ঠানটির পক্ষে পুরস্কারটি গ্রহণ করেন। ভ্যাট আইন এবং নিয়মগুলো যথাযথভাবে মেনে চলার জন্য বার্জারকে এই পুরস্কারে ভ‚ষিত করা হয়েছে৷

জাতীয় ভ্যাট দিবস (১০ ডিসেম্বর) ও জাতীয় ভ্যাট সপ্তাহ (ডিসেম্বর ১০- ডিসেম্বর ১৫) উদযাপনে ব্যক্তি ও প্রতিষ্ঠানসমূহকে উৎসাহ প্রদানের লক্ষ্যে ‘অনলাইনে ভ্যাট দিন, দেশ গড়ায় অংশ নিন’ প্রতিপাদ্যে জাতীয় রাজস্ব বোর্ড (এনবিআর) বিভিন্ন অনুষ্ঠানের পরিকল্পনা গ্রহণ করেছে। এ অনুষ্ঠানগুলোর অংশ হিসেবে, বৃহৎ করদাতা ইউনিট, মূল্য সংযোজন কর (এলটিইউ-ভ্যাট) এ বছর স্বচ্ছতার সাথে কর পরিশোধ করে সরকারের কোষাগারে অবদান রাখতে সকল করদাতাদের উৎসাহিত করতে নতুন এ ক্যাটাগরি ‘মোস্ট কমপ্লায়েন্ট কোম্পানি ইন ভ্যাট অপারেশনস’ চালু করেছে। অনুষ্ঠানে এলটিইউ-ভ্যাট’র কমিশনার ওয়াহিদা রহমান চৌধুরী অনুষ্ঠানে বার্জারকে এ পুরস্কার প্রদান করেন।  

এ নিয়ে বার্জার পেইন্টস বাংলাদেশ লিমিটেডের পরিচালক ও প্রধান আর্থিক কর্মকর্তা (সিএফও) সাজ্জাদ হাসিব বলেন, “চলতি বছর সঠিকভাবে ভ্যাট কার্যক্রম পরিচালনা করার জন্য  বৃহৎ করদাতা ইউনিট, মূল্য সংযোজন কর (এলটিইউ-ভ্যাট) কর্তৃক স্বীকৃতি পেয়ে আমরা অত্যন্ত সম্মানিতবোধ করছি। একটি উন্নত দেশ গঠনের জন্য দেশের সকল আইন-কানুন মেনে সঠিকভাবে কার্যক্রম পরিচালনা করতে বার্জার দৃঢ়ভাবে প্রতিজ্ঞ। দেশের উন্নয়নে সরকারের প্রচেষ্টাগুলোর সহযোগী হয়ে স্বচ্ছতা বৃদ্ধিতে এ পুরস্কারটি আমাদের উৎসাহিত করবে। সামনের দিনগুলোতেও আমরা এ ধারা অব্যাহত রাখবো।”

দেশের শীর্ষস্থানীয় রঙ উৎপাদনকারী প্রতিষ্ঠান বার্জার পেইন্টস বাংলাদেশ লিমিটেড। এর আগে, প্রতিষ্ঠানটি জাতীয় রাজস্ব বোর্ড কর্তৃক ছয়বার ‘টপ কমপ্লায়েন্ট ভ্যাট পেয়ার’ ক্যাটাগরিতে পুরস্কার লাভ করে।