Opu Hasnat

আজ ১৯ মার্চ মঙ্গলবার ২০২৪,

‘মোস্ট কমপ্লায়েন্ট কোম্পানি ইন ভ্যাট অপারেশনস’ পুরস্কার পেলো বার্জার অর্থ-বাণিজ্য

‘মোস্ট কমপ্লায়েন্ট কোম্পানি ইন ভ্যাট অপারেশনস’ পুরস্কার পেলো বার্জার

২০২০-২০২১ অর্থবছরে ‘মোস্ট কমপ্লায়েন্ট কোম্পানি ইন ভ্যাট অপারেশনস’ -এর জন্য পুরস্কার পেয়েছে বার্জার পেইন্টস বাংলাদেশ লিমিটেড (বিপিবিএল)। কর সপ্তাহ উপলক্ষে জাতীয় রাজস্ব বোর্ডের (এনবিআর) বৃহৎ করদাতা ইউনিট, মূল্য সংযোজন কর (এলটিইউ-ভ্যাট) কর্তৃক আয়োজিত এক পুরস্কার বিতরণী অনুষ্ঠানে বার্জার পেইন্টস বাংলাদেশ লিমিটেডের পরিচালক ও প্রধান আর্থিক কর্মকর্তা (সিএফও) সাজ্জাদ রহিম চৌধুরী ও হেড অব ভ্যাট মো. আব্দুস সবুর খান প্রতিষ্ঠানটির পক্ষে পুরস্কারটি গ্রহণ করেন। ভ্যাট আইন এবং নিয়মগুলো যথাযথভাবে মেনে চলার জন্য বার্জারকে এই পুরস্কারে ভ‚ষিত করা হয়েছে৷

জাতীয় ভ্যাট দিবস (১০ ডিসেম্বর) ও জাতীয় ভ্যাট সপ্তাহ (ডিসেম্বর ১০- ডিসেম্বর ১৫) উদযাপনে ব্যক্তি ও প্রতিষ্ঠানসমূহকে উৎসাহ প্রদানের লক্ষ্যে ‘অনলাইনে ভ্যাট দিন, দেশ গড়ায় অংশ নিন’ প্রতিপাদ্যে জাতীয় রাজস্ব বোর্ড (এনবিআর) বিভিন্ন অনুষ্ঠানের পরিকল্পনা গ্রহণ করেছে। এ অনুষ্ঠানগুলোর অংশ হিসেবে, বৃহৎ করদাতা ইউনিট, মূল্য সংযোজন কর (এলটিইউ-ভ্যাট) এ বছর স্বচ্ছতার সাথে কর পরিশোধ করে সরকারের কোষাগারে অবদান রাখতে সকল করদাতাদের উৎসাহিত করতে নতুন এ ক্যাটাগরি ‘মোস্ট কমপ্লায়েন্ট কোম্পানি ইন ভ্যাট অপারেশনস’ চালু করেছে। অনুষ্ঠানে এলটিইউ-ভ্যাট’র কমিশনার ওয়াহিদা রহমান চৌধুরী অনুষ্ঠানে বার্জারকে এ পুরস্কার প্রদান করেন।  

এ নিয়ে বার্জার পেইন্টস বাংলাদেশ লিমিটেডের পরিচালক ও প্রধান আর্থিক কর্মকর্তা (সিএফও) সাজ্জাদ হাসিব বলেন, “চলতি বছর সঠিকভাবে ভ্যাট কার্যক্রম পরিচালনা করার জন্য  বৃহৎ করদাতা ইউনিট, মূল্য সংযোজন কর (এলটিইউ-ভ্যাট) কর্তৃক স্বীকৃতি পেয়ে আমরা অত্যন্ত সম্মানিতবোধ করছি। একটি উন্নত দেশ গঠনের জন্য দেশের সকল আইন-কানুন মেনে সঠিকভাবে কার্যক্রম পরিচালনা করতে বার্জার দৃঢ়ভাবে প্রতিজ্ঞ। দেশের উন্নয়নে সরকারের প্রচেষ্টাগুলোর সহযোগী হয়ে স্বচ্ছতা বৃদ্ধিতে এ পুরস্কারটি আমাদের উৎসাহিত করবে। সামনের দিনগুলোতেও আমরা এ ধারা অব্যাহত রাখবো।”

দেশের শীর্ষস্থানীয় রঙ উৎপাদনকারী প্রতিষ্ঠান বার্জার পেইন্টস বাংলাদেশ লিমিটেড। এর আগে, প্রতিষ্ঠানটি জাতীয় রাজস্ব বোর্ড কর্তৃক ছয়বার ‘টপ কমপ্লায়েন্ট ভ্যাট পেয়ার’ ক্যাটাগরিতে পুরস্কার লাভ করে।  

 

এই বিভাগের অন্যান্য খবর