Opu Hasnat

আজ ১৯ এপ্রিল শুক্রবার ২০২৪,

নড়াইলে মাদক মামলায় ৩ জনের যাবজ্জীবন নড়াইল

নড়াইলে মাদক মামলায় ৩ জনের যাবজ্জীবন

নড়াইলে পৃথক দু’টি মাদক মামলায় ৩ জনকে যাবজ্জীবন কারাদন্ডাদেশ দেয়া হয়েছে। বুধবার (১৫ ডিসেম্বর) সকাল সাড়ে ১০টার দিকে জেলা ও দায়রা জজ মুন্সী মশিয়ার রহমান এ আদেশ দেন। সাজাপ্রাপ্তদের মধ্যে যশোরের চৌগাছা থানার হুদাপাড়ার জুয়েল রানা ও কারিগরপাড়ার জহুরুল ইসলামকে আমৃত্যু যাবজ্জীবন কারাদন্ডাদেশ দেয়া হয়েছে। এছাড়া  ৫০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। তবে তারা দু’জন পলাতক রয়েছে।

মামলার বিবরণে জানা যায়, ২০১২ সালের ১০ নভেম্বর সকালে নড়াইল-যশোর সড়কের চাঁচড়া এলাকায় ইঞ্জিলচালিত করিমন গাড়িতে থাকা জুয়েল রানা ও জহুরুলের কাছ থেকে ২০২ বোতল ফেনসিডিল উদ্ধার করে পুলিশ। এ ঘটনায় দু’জনের নামে নড়াইল সদর থানায় মামলা দায়ের হয়। তারা মাদক নিয়ে যশোর থেকে নড়াইলের দিকে যাচ্ছিল।

অন্যদিকে, রায় ঘোষণার সময় আদালতে উপস্থিত যশোরের কোতয়ালী থানার খোজারহাট দক্ষিণপাড়ার কার্তিক দেবনাথকে সশ্রম যাবজ্জীবন কারাদন্ডাদেশ ছাড়াও ১০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। টাকা অনাদায়ে আরো এক বছরের বিনাশ্রম কারাদন্ড দেয়া হয়েছে।  ২০১৩ সালের ১১ অক্টোবর নড়াইল-যশোর সড়কের আবাদ এলাকায় ইঞ্জিলচালিত আলমসাধু গাড়িতে থাকা কার্তিক দেবনাথর কাছ থেকে ৫২ বোতল ফেনসিডিল উদ্ধার করে পুলিশ। কার্তিক মাদক নিয়ে যশোর থেকে নড়াইলের দিকে আসছিল। এ ঘটনায় তার নামে নড়াইল সদর থানায় মামলা দায়ের হয়। সাক্ষ্য-প্রমাণ শেষে আদালত পৃথক দু’টি মাদক মামলায় এ রায় ঘোষণা করেন।