Opu Hasnat

আজ ২৯ মার্চ শুক্রবার ২০২৪,

দুর্গাপুরে মহান বিজয় দিবস উদযাপন নেত্রকোনা

দুর্গাপুরে মহান বিজয় দিবস উদযাপন

নেত্রকোনার দুর্গাপুরে যথাযোগ্য মর্যাদায় প্রত্যুষে স্বাধীনতা ৫০বছর পুর্তিতে সর্বস্তরের অংশগ্রহনে ৫০বার তোপধ্বনির মাধ্যমে মহান বিজয় দিবস উদযাপনের সুচনা করা হয়।

এ উপলক্ষে উপজেলা প্রশাসন, উপজেলা আওয়ামীলীগ, মুক্তিযোদ্ধা কমান্ড কাউন্সিল, দুর্গাপুর পৌরসভা,  বিএনপি, সিপিবি, উপজেলা দুর্নীতি প্রতিরোধ কমিটি, দুর্গাপুর প্রেসক্লাব, আওয়ামীলীগ ও তার অঙ্গসংগঠন সহ সামাজিক, সাংস্কৃতিক ও বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের পক্ষ থেকে স্থানীয় শহীদ মিনারে পুষ্পস্তবক অর্পন শেষে সুসঙ্গ সরকারি কলেজ মাঠে পবিত্র ধর্মগ্রন্থ থেকে পাঠের মাধ্যমে স্বাস্থ্যবিধি মেনে ইউএনও মোহাম্মদ রাজীব-উল-আহসান এর সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন, এমপি মানু মজুমদার, উপজেলা পরিষদ চেয়ারম্যান জান্নাতুল ফেরদৌস আরা ঝুমা তালুকদার, উপজেলা আ‘লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা আলাউদ্দিন আল আজাদ, সাধারণ সম্পাদক সাজ্জাদুর রহমান সাজ্জাদ, ওসি শাহনুর এ আলম, মুক্তিযোদ্ধা কমান্ড কাউন্সিলের সাবেক ডেপুটি কমান্ডার সোহরাব হোসেন তালুকদার প্রমুখ।   

বক্তারা বলেন, নতুন প্রজন্মের কাছে মুক্তিযুদ্ধের সঠিক ইতিহাস তুলে ধরে শিক্ষা প্রতিষ্ঠান গুলোতে বর্তমান সরকারের উন্নয়ন ও রুপকল্পের নানা বিষয় গুলো নিয়ে শিক্ষার্থীদের সাথে আলোচনা করতে উপস্থিত শিক্ষকদের আহবান জানানো হয়। সেইসাথে উপজেলা প্রশাসনের পক্ষ থেকে বিজয়ের ৫০ বছর উপলক্ষে উপস্থিত সর্বস্তরের জনগন কে শুভেচ্ছা সহ মাননীয় প্রধানমন্ত্রীর শপথপাঠ অনুষ্ঠানে উপস্থিত থাকার আহবান জানানো হয়। সন্ধ্যায় উপজেলা শিল্পকলা একাডেমি এক মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশন করে।