Opu Hasnat

আজ ২৭ জানুয়ারী বৃহস্পতিবার ২০২২,

মোরেলগঞ্জে ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক ও শিক্ষিকাকে শোকজ বাগেরহাট

মোরেলগঞ্জে ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক ও শিক্ষিকাকে শোকজ

বাগেরহাটের মোরেলগঞ্জে একটি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের (ভারপ্রাপ্ত) প্রধান শিক্ষক ও সহকারী শিক্ষিকাকে বিভিন্ন অনিয়মের অভিযোগে শোকজ করা হয়েছে।

উপজেলার জিউধরা ইউনিয়নে ৯৫নং বরইতলা সরকারি প্রাথমিক বিদ্যালয়ে (ভারপ্রাপ্ত) প্রধান শিক্ষক মো: নাসির হাওলাদার এবং একই বিদ্যালয়ের সহকারী শিক্ষিকা সাধনা মল্লিককে বিভিন্ন অনিয়মের অভিযোগে শোকজ করা হয়েছে।

উপজেলা সহকারী শিক্ষা অফিসার জানান, কর্তৃপক্ষের বিনানুমতিতে বিদ্যালয়ে অনুপস্থিত থাকা এবং নাসির হাওলাদার বিদ্যালয়ে উপস্থিত না হয়ে সহকারী শিক্ষিকা সাধনা মল্লিককে দিয়ে মোবাইল ফোন করে ভয়ভীতি দেখিয়ে নিজের হাজিরা খাতায় স্বাক্ষর করান এবং মিথ্যা কথা বলতে প্ররোচিত করেন যে, তিনি (নাসির) বিদ্যালয় এসে অফিসের কাজে বাগেরহাটে গিয়েছে। এমন মিথ্যার অভিযোগে সংশ্লিষ্টি ক্লাস্টার উপজেলা সহকারী শিক্ষা অফিসার স্বজল কুমার মহালী বিদ্যালয় উপস্থিত হয়ে তাকে না পেয়ে হাজিরা খাতায় স্বাক্ষর দেখতে পান। পাশাপাশি বিভিন্ন অনিয়মের অভিযোগে শোকজ নোটিশ করা হয়। আগামী ৫ কর্মদিবসের মধ্যে এ শোকজের জবাব প্রদান করেতে বলা হয়। যার স্মারক নং- উশিঅ/মোরেল/বাগের/২০২১/১৩৭৮ এবং শিক্ষিকা সাধনা মল্লিককের শোকজ নোটিশের স্মারক নং- উশিঅ/মোরেল/বাগের/২০২১/১৩৭৯। যা সংশ্লিষ্টি ক্লাস্টার উপজেলা সহকারী শিক্ষা অফিসার স্বজল কুমার মহালী কর্তৃক স্বাক্ষরিত।

উপজেলা সহকারী শিক্ষা অফিসার জালাল উদ্দিন জানান, উপজেলা সহকারী শিক্ষা অফিসার স্বজল কুমার মহোলী গত ৩০ নভেম্বর বিদ্যালয় পরিদর্শনে যান এবং ঘটনার সত্যতা পান তাই তাকে শোকজ করার জন্য নির্দেশ প্রদান করেন।