Opu Hasnat

আজ ২৭ জানুয়ারী বৃহস্পতিবার ২০২২,

সাংবাদিক জুয়েলের উপর সন্ত্রাসী হামলার প্রতিবাদে মোরেলগঞ্জে মানবন্ধন বাগেরহাট

সাংবাদিক জুয়েলের উপর সন্ত্রাসী হামলার প্রতিবাদে মোরেলগঞ্জে মানবন্ধন

বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়ন (বিএফইউজে), ঢাকা সাংবাদিক ইউনিয়ন (ডিইউজে) এবং ঢাকা সাব-এডিটরস কাউন্সিলের সদস্য ও দৈনিক আজকের সংবাদের সিনিয়র রিপোর্টার সাংবাদিক বুদ্ধদেব হালদার জুয়েল এর উপর সন্ত্রাসী হামলার প্রতিবাদে মোরেলগঞ্জে মানববন্ধন ও প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়েছে। 

বুধবার (১ ডিসেম্বর) দুপুরে বাগেরহাটের মোরেলগঞ্জ উপজেলা  প্রেসক্লাবের উদ্যোগে প্রেসক্লাবের সামনের সড়কে স্থানীয় গনমাধ্যমকর্মীদের অংশগ্রহণে এই প্রতিবাদ কর্মসূচি অনুষ্ঠিত হয়।

মানববন্ধনে বক্তব্য দেন, মোরেলগঞ্জ উপজেলা  প্রেসক্লাবের সভাপতি এইচ এম শহিদুল ইসলাম, সাধারন সম্পাদক শামিম আহসান মল্লিক,সহ-সাধারণ সম্পাদক মল্লিক আবুল কালাম খোকন,  সদস্য এনায়েত করিম রাজিব, আরিফ তালুকদার প্রমুখ।

বক্তারা বলেন, দেশে আজ কেউ নিরাপদ নয়। এখন সাংবাদিকদের উপরও হামলা করা শুরু করেছে স্থানীয় জনপ্রতিনিধিরা। এটা কোন স্বাধীন দেশে মেনে নেওয়া যায় না। সাংবাদিক বুদ্ধদেব হালদার জুয়েল একজন জেষ্ঠ সংবাদকর্মী। তালতলা গ্রামে গিয়ে তার উপর হামলা করেছেন রুপসা উপজেলার ৪নং টি এস বাহিরদিয়া ইউপি চেয়ারম্যান জাহাঙ্গীর শেখের নেতৃত্বে একদল সন্ত্রাসী । হামলার দীর্ঘ  দিন পার হলেও এখনও এই চেয়ারম্যানসহ তার সহযোগীদের কে গ্রেফতার করেনি পুলিশ। কেন এখনও এই হামলাকারী গ্রেফতার হয়নি তা জানতে চাই আমরা। অতিদ্রুত সন্ত্রাসী চেয়ারম্যান জাহঙ্গীর শেখ ও তার ভাই এবং তাদের সহযোগীদেরকে গ্রেফতার পূর্বক বিচারের আওতায় আনতে হবে। তা না হলে  বুদ্ধদেব হালদার জুয়েলের উপর হামলার বিচারের জন্য আরও কঠোর আন্দোলনে যাওয়ার ঘোষনা দেন বক্তারা।

ঘন্টাব্যাপি এই মানববন্ধনে মোরেলগঞ্জে কর্মরত বিভিন্ন গনমাধ্যমের প্রতিনিধিরা অংশগ্রহন করেন।

গত ১১ নভেম্বর রুপসা উপজেলার ৪নং টিএস বাহিরদিয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান জাহাঙ্গীর শেখ ও সহযোগীরা সাংবাদিক বুদ্ধদেব হালদার জুয়েলের গ্রাম তালতলায় গিয়ে মারপিট করে। সেখান থেকে সাংবাদিক জুয়েল পালিয়ে গেলে চেয়ারম্যানের ভাই আলমগীর সাংবাদিক জুয়েলকে ফোনে হত্যার হুমকি দিয়ে বলে যেখানে পাবে সেখানে তাকে হত্যা করা হবে ।