Opu Hasnat

আজ ২৭ জানুয়ারী বৃহস্পতিবার ২০২২,

পাটলাই নদীতে বিআইডব্লিউটি’র নামে চাঁদাবাজী, প্রতিবাদে পরিবহন ধর্মঘট ও মানববন্ধন সুনামগঞ্জ

পাটলাই নদীতে বিআইডব্লিউটি’র নামে চাঁদাবাজী, প্রতিবাদে পরিবহন ধর্মঘট ও মানববন্ধন

সুনামগঞ্জের তাহিরপুর উপজেলার পাটলাই নদীতে মহামান্য হাইকোর্টের নির্দেশ অমান্য করে বিআইডব্লিউটিএ’র নামে চাঁদাবাজী বন্ধের দাবীতে নৌ পরিবহন ধর্মঘট ও মানববন্ধন করেছে নৌ শ্রমিকরা।

শনিবার দুপুরে উপজেলার শ্রীপুর উত্তর ইউনিয়নের মন্দিয়াতা কামালপুর পাটলাই নদীর তীরে মানববন্ধন করেন। সুনামগঞ্জ নৌযান মালবাহি পরিবহন শ্রমিক সমবায় সমিতির সভাপতি সফিজুল ইসলামের নেতৃত্বে মানববন্ধনে বক্তব্য রাখেন সংগঠনের সহ-সভাপতি পংকজ তালুকদার, ইলিয়াছ আলী, আশরাফুল ইসলাম, জিলানী তালুকদার, রতন পাল, কংকন বাবু প্রমুখ।

এ সময় বক্তারা বলেন, মহামান্য হাইকোর্টের নিষেধাজ্ঞা অমান্য করে বিআইডব্লিউটিএ’র ইজারাদার আশরাফুজ্জামান রনি ও স্থানীয় সাবেক ইউপি সদস্য আব্দুল হকের নেতৃত্বে প্রতিটি নৌ যান থেকে ২-৮ হাজার টাকা করে অবৈধভাবে চাঁদা আদায় করছে। তাদের চাহিত চাদা না দিলে নৌ শ্রমিকদের মারপিট করে আহত করার অহরহ প্রমান রয়েছে। আমরা এ অবৈধ চাঁদাবাজী বন্ধের জন্য জেলা প্রশাসক, পুলিশ সুপার সুনামগঞ্জসহ প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ কামনা করছি। অন্যথায় নৌ পরিবহন শ্রমিকরা অনির্দিষ্টকালের জন্য পরিবহন ধর্মঘট চলবে।

এ ব্যাপারে তাহিরপুর থানার ওসি আব্দুল লতিফ তরফদার চাঁদাবাজীর অভিযোগের সত্যতা নিশ্চিত করে জানান, মহামান্য হাইকোর্টের নিষেধাজ্ঞা থাকা সত্বেও ইজারাদার ও তার লোকজন চাঁদাবাজীর বিষয়টি উর্দ্ধতন কর্তৃপক্ষের কাছে জানানো হয়েছে। তাদের নির্দেশনা পেলে যথাযথ আইনানুগ ব্যবস্থা গ্রহন করা হবে।

 

এই বিভাগের অন্যান্য খবর