Opu Hasnat

আজ ২৭ জানুয়ারী বৃহস্পতিবার ২০২২,

কালিয়ায় নৌকা প্রতীকে অগ্নিসংযোগের প্রতিবাদে বিক্ষোভ মিছিল নড়াইল

কালিয়ায় নৌকা প্রতীকে অগ্নিসংযোগের প্রতিবাদে বিক্ষোভ মিছিল

নড়াইলের কালিয়ায় নৌকা প্রতীকে অগ্নিসংযোগের ঘটনায় স্থানীয় আওয়ামী লীগ নেতাকর্মীরা প্রতিবাদে ফেটে পড়েছে। প্রতিবাদ সভা ও বিক্ষোভ মিছিল করে ঘটনার বিচার দাবি করে চলেছে। বৃহস্পতিবার (২৫ নভেম্বর) সকালে উপজেলার কলাবাড়িয়া ইউনিয়নের আওয়ামী লীগ প্রার্থী তালুকদার রযিউল হাসান রাজু রিটানিং অফিসারের কাছে অভিযোগ দায়ের করেছেন।  

এর আগে বুধবার (২৪ নভেম্বর) বিকালে ওই ঘটনার প্রতিবাদে উপজেলার কলাবাড়িয়া বাজারের বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সভা করেছে দলটির নেতা-কর্মীরা। তারা অবিলম্বে দৃস্কৃতকারিদের শাস্তির দাবি করেছেন।

প্রতিবাদ সভায় বক্তারা ক্ষোভ প্রকাশ করে বলেন, আওয়ামী লীগের মনোনয়ন বঞ্চিত হয়ে মো. মাহামুদল হাসান কায়েস স্বতন্ত্র প্রার্থী হয়ে দল থেকে বহিস্কৃত হয়ে ভোটারদের মধ্যে বিভ্রান্তি ও ভীতি ছড়ানোর জন্য উস্কানি মূলক বক্তব্য দিয়ে যাচ্ছে। তারই ধারাবাহিকতায় সে তার সমর্থকদের দিয়ে নৌকার প্রতীকে অগ্নিসংযোগ করেছে। সভায় বক্তব্য দেন উপজেলার নড়াগাতি থানা আওয়ামী লীগের যুগ্ম সাধারন সম্পাদক ও কলাবাড়িয়া ইউনিয়নের আওয়ামী লীগ মনোনিত চেয়ারম্যান প্রার্থী তালুকদার রযিউল হাসান রাজু, কলাবাড়িয়া ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি মোল্যা নজরুল ইসলাম, নড়াগাতি থানা কৃষক লীগের সভাপতি আবুল হাসনাত, নড়াগাতি থানা যুবলীগের যুগ্ম আহবায়ক মো. হাফিজুর রহমান দিপু, কলাবাড়িয়া ইউনিয়ন যুবলীগের সভাপতি তালুকদার কামাল হোসেন প্রমুখ।

পুলিশ ও স্থানীয়রা জানান, নির্বাচনী প্রচার উপলক্ষে উপজেলার কালিয়া-চাপাইল সড়কের পাশে কলাবাড়িয়া ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি কলাবাড়িয়া গ্রামের মোল্যা নজরুল ইসলামের বাড়ির সামনে কাপড় দিয়ে তৈরী একটি নৌকা টানানো ছিল। গত মঙ্গলবার রাতে নৌকা প্রতীকটি অজ্ঞাত নামা দূর্বৃত্তরা আগুন দিয়ে পুড়িয়ে দেয়। কলাবাড়িয়া ইউনিয়নের স্বতন্ত্র প্রার্থী মো. মাহামুদুল হাসান কায়েস ঘটনার নিন্দা জানিয়ে ওইসব অভিযোগ অস্বীকার করেছেন। তিনি বা তার কোন সমর্থক ওই ঘটনার সাথে জড়িত নয় বলে দাবি করে বলেন,তিনি নৌকা প্রতীকের প্রতি খুবই শ্রদ্ধাশীল। তিনি পারিবারিক ভাবে আওয়ামী লীগের রাজনীতির সাথে জড়িত। নৌকা প্রতিকের প্রার্থী তালুকদার রযিউল হাসান রাজু সাধারন ভোটারদের মন জয় করতে না পেরে এবং নিশ্চিত পরাজয় জেনে অসৎ মতলবে পরিকল্পিত ভাবে এসব অপপ্রচার করছেন। কলাবাড়িয়া ইউনিয়নের রিটানিং অফিসার মো. গাজী বশির আহম্মেদ বলেছেন, অভিযোগ পাওয়া গেছে। তদন্ত করে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে।