Opu Hasnat

আজ ৪ ডিসেম্বর শনিবার ২০২১,

সৈয়দপুরে এইচএসসি পরীক্ষার্থীদের করোনার টিকাদান কার্যক্রম শুরু নীলফামারী

সৈয়দপুরে এইচএসসি পরীক্ষার্থীদের করোনার টিকাদান কার্যক্রম শুরু

নীলফামারীর সৈয়দপুর উপজেলায় ২০২১ সালের এইচএসসি ও সমমান পরীক্ষার পরীক্ষার্থীদের কোভিড-১৯ টিকাদান কার্যক্রম শুরু হয়েছে। মঙ্গলবার সকালে (২৩ নভেম্বর) শহরের বিমানবন্দর সড়কের লায়ন্স স্কুল অ্যান্ড কলেজে ওই টিকাদান কার্যক্রমের আনুষ্ঠানিক উদ্বোধন করা হয়। সৈয়দপুর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. আবু মো. আলেমুল বাসার প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে ওই টিকাদান কর্মসূচির উদ্বোধন করেন।

এ সময় সৈয়দপুর উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা রেহেনা ইয়াসমিন, সৈয়দপুর উপজেলা একাডেমিক সুপারভাইজার মো. আনোয়ার হোসেন, সৈয়দপুর লায়ন্স স্কুল অ্যান্ড কলেজের পরিচালনা র্পষদের সভাপতি লায়ন মো. রেয়াজুল আলম রাজু, অধ্যক্ষ (ভারপ্রাপ্ত) মো. শফিয়ার রহমান সরকার, সানফ্লাওয়ার স্কুল অ্যান্ড কলেজের অধ্যক্ষ মোখলেছুর রহমান জুয়েল, লক্ষণপুর স্কুল অ্যান্ড কলেজের অধ্যক্ষ রেজাউল করিম রেজাসহ অন্যান্য কলেজ অধ্যক্ষ ও শিক্ষক-শিক্ষিকারা উপস্থিত ছিলেন।

এদিন এইচএসসি ও সমমান পরীক্ষার পরীক্ষার্থীদের কোভিড-১৯ টিকাদান কর্মসূচিতে  সৈয়দপুর সরকারি বিজ্ঞান কলেজের ২৬৬ জন, ক্যান্টনমেন্ট পাবিলক স্কুল অ্যান্ড কলেজের ৪৬৩ জন, লায়ন্স স্কুল অ্যান্ড কলেজের ৪২৬ জন, সানফ্লাওয়ার স্কুল অ্যান্ড কলেজের ৩৫৯ জন,লক্ষণপুর স্কুল অ্যান্ড কলেজের ১৬৩ জন ও  সোনাখুলী মুন্সিপাড়ার কামিল মাদ্রাসার ১২৫  পরীক্ষার্থীকে ওই টিকা প্রদান করা হয়েছে।

সৈয়দপুর শিক্ষা অফিস সূত্রে জানা গেছে, এবারে এইচএসসি ও সমমান পরীক্ষায় উপজেলার ১৪টি কলেজ, দুটি কারিগরী কলেজ (বিএম) ও ৬ টি আলিম মাদ্রাসা থেকে সর্বমোট পরীক্ষার্থীর সংখ্যা ৪ হাজার ৯৩ জন। এদিনে  ছয়টি শিক্ষা প্রতিষ্ঠানের এক হাজার ৭৯২ পরীক্ষার্থীকে টিকা দেয়া হয়েছে। বুধবার (২৪ নভেম্বর) অবশিষ্ট ১৬টি শিক্ষা প্রতিষ্ঠানগুলোর এইচএসসি ও সমমান পরীক্ষার পরীক্ষার্থীদের কোভিড-১৯ টিকা প্রদান করা হবে।