Opu Hasnat

আজ ৪ ডিসেম্বর শনিবার ২০২১,

ফরিদপুরে হাসপাতাল থেকে আট দালাল গ্রেফতার ফরিদপুর

ফরিদপুরে হাসপাতাল থেকে আট দালাল গ্রেফতার

ফরিদপুর বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল কলেজ হাসপাতালে পুলিশের অভিযানে দালাল চক্রের আট সদস্য কে গ্রেফতার করা হয়েছে।

শুক্রবার (১৯ নভেম্বর) দুপুরে কোতোয়ালি থানার সম্মেলন কক্ষে এবিষয়ে এক সংবাদ সন্মেলনে অতিরিক্ত পুলিশ সুপার জামাল পাশা জানান, দুর দরান্ত থেকে ফরিদপুর বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসা নিতে আশা রোগী ও তাদের স্বজনদের কে জিম্মি করে বেশ কিছু দালাল চক্র তাদেরকে হয়রানী করে আসছিল।

গোপন সংবাদের ভিত্তিতে বৃহস্পতিবার (১৮ নভেম্বর) বিকেলে অভিযান চালিয়ে আট জন দালাল চক্রের সদস্যকে আটক করে পুলিশ। সরকারি হাসপাতালটিতে সেবা নিতে আসা বিভিন্ন রোগীকে ভুল বুঝিয়ে নানা রকম কৌশলে ও ভয়ভীতি দেখিয়ে আসছিল তারা। পরে আশে পাশে বেসরকারী ক্লিনিক ও ডায়গানস্টিক সেন্টারে নিয়ে প্রতাড়না করে টাকা হাতিয়ে নিতো। এছাড়াও জোর করে রোগীদের ব্যবস্থাপত্র (প্রেসক্রিপশন) নিয়ে পছন্দের ফার্মেসিতে নিয়ে চড়ামূল্য রেখে ক্ষতিগ্রস্ত করত। আটক আট ব্যক্তিদের সাথে কোন ক্লিনিক মালিক জড়িত থাকলেও তাকে আইনের আওতায় আনা হবে বলেও জানান এই কর্মকর্তা।

গ্রেপ্তারকৃতরা হলেন, জেলা সদরের হাড়োকান্দি এলাকার কুরবান শেখের ছেলে শাহিন শেখ (২৫), একই এলাকার সালাম শেখের ছেলে রাব্বি শেখ (২৪), জাহিদ মৃধার ছেলে নাহিদ মৃধা (১৯), জাফর বিশ্বাসের ছেলে শহিদুল ইসলাম (৩০) ও রুমান হোসেন (২৯), জেলা সদরের মঙ্গলকোট এলাকার আব্দুল করিমের ছেলে রাসেল শেখ (২৬) ও একই এলাকার নূর উদ্দিন প্রামাণিকের ছেলে মোহাম্মদ জামাল ওরফে নাসির (৪৯), শহরের চর কমলাপুর এলাকার মোয়াজ্জেম মোল্যার ছেলে প্লাবন মোল্যা (২৪)।

এ ঘটনায় কোতয়ালী থানার পরিদর্শক (এসআই) মাসুদ ফকির বাদী হয়ে তাদের বিরুদ্ধে একটি মামলা দায়ের করেন। শুক্রবার আসামীদের আদালতের মাধ্যমে জেল হাজতে প্রেরণ করা হয়েছে।