Opu Hasnat

আজ ১৯ এপ্রিল শুক্রবার ২০২৪,

ফরিদপুরে “ধর্মীয় সম্প্রীতি ও সচেতনতা বৃদ্ধিকরন" শীর্ষক আন্তঃসংলাপ অনুষ্ঠিত ফরিদপুর

ফরিদপুরে “ধর্মীয় সম্প্রীতি ও সচেতনতা বৃদ্ধিকরন

ধর্ম প্রতিমন্ত্রী মোঃ ফরিদুল হক খান এমপি বলেছেন, সম্প্রতি শারদীয় দূর্গাপূজার সময় দেশে যে অনাকাঙ্খিত ঘটনা ঘটেছে তার যেন আর পুনরাবৃত্তি না হয়। এ জন্য আমাদের সকলকে সজাগ থাকতে হবে একই সাথে অন্য ধর্মের প্রতি আমাদের শ্রদ্ধা জানানো উচিত বলেও তিনি মন্তব্য করেন।

ফরিদপুর জেলা প্রশাসকের কার্যালয়ে আন্তঃধর্মীয় সংলাপ অংশ নিয়ে প্রধান অতিথির বক্তব্য তিনি এসব কথা বলেন। তিনি বলেন, প্রতিটি ঘটনার সত্যতা নিরুপন করে ও জেনে সচেতন হতে হবে।

শনিবার সকাল ১১টা সময় ফরিদপুর জেলা প্রশাসকের কার্যালয়ের সম্মেলন কক্ষে ফরিদপুর জেলা প্রশাসন ও ইসলামিক ফাউন্ডেশন ফরিদপুর এর যৌথ উদ্যোগে এই সংলাপ অনুষ্ঠিত হয়। জেলা প্রশাসক অতুল সরকারের সভাপতিত্বে ধর্ম বিষয়ক মন্ত্রণালয়ের "ধর্মীয় সম্প্রীতি ও সচেতনতা বৃদ্ধিকরন" শীর্ষক প্রকল্পের আওতায় আন্তঃধর্মীয় সংলাপে অন্যদের মধ্যে বক্তব্য রাখেন পুলিশ সুপার মোঃ আলিমুজ্জামান, অতিরিক্ত জেলা প্রশাসক দীপক কুমার রায়, ধর্মীয় সম্প্রীতি ও সচেতনতা বৃদ্ধিকরন শীর্ষক প্রকল্পের পরিচালক আব্দুল্লাহ শাহীন, জেলা আওয়ামী লীগের সভাপতি এ্যাডভোকেট সুবল চন্দ্র সাহা, পৌরসভার মেয়র অমিতাভ বোস, উপজেলা নির্বাহী অফিসার, উপজেলা চেয়ারম্যান, অফিসার ইনচার্জ, মসজিদের ইমাম, মন্দিরের পুরোহিত, পূজা কমিটির নেতা, সাংবাদিক সহ বিশিষ্টজনেরা।