Opu Hasnat

আজ ২৯ মার্চ শুক্রবার ২০২৪,

সাম্প্রদায়িক সম্প্রীতি বিনষ্ট ও দ্রব্যমূল্যের উর্ধ্বগতিতে সরকারের পদত্যাগ জরুরী : মির্জা ফখরুল সুনামগঞ্জ

সাম্প্রদায়িক সম্প্রীতি বিনষ্ট ও দ্রব্যমূল্যের উর্ধ্বগতিতে সরকারের পদত্যাগ জরুরী : মির্জা ফখরুল

বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন,  সহিংসতার উদ্যেশ একটাই এই সরকার জনগণের যে সমস্যা সেই সমস্যা থেকে দৃষ্টি সড়াতে চায়, নিবার্চন কালীন সময়ে আমরা দাবি করেছি যে নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচন ব্যবস্থার। সরকার  সেখান থেকে দৃষ্টি সরাতে, এই যে সারাদেশে দ্রব্যমূল্যের দাম বাড়ছে সেটা নিয়ত্রণ করতে সরকার পুরোপুরি ব্যর্থ হয়েছে । শুধু তাই নয় সারাদেশ খুন, ধর্ষণ, বেড়ে গেছে আইনশৃঙ্খলার অবনতি হচ্ছে মূলত এই সব থেকে দৃষ্টি সড়াতে সরকার এই সাম্প্রদায়িক সহিংসতা সৃষ্টি করেছে। সরকারের দায়িত্ব হচ্ছে বাংলাদেশের সকল ধর্মের মানুষকে নিরাপত্তা দেয়া। কিন্তু এই আওয়ামীলীগ সরকার সম্পূর্ণ ভাবে ব্যার্থ হয়েছে সম্প্রদায়িকতাকে বন্ধ করতে। হিন্দু সম্প্রদায়ের নিরাপত্তা দিতে, বৌদ্ধ সম্প্রদায়ের নিরাপত্তা দিতে এমনকি খ্রিষ্টান সম্প্রদায়সহ সারা বাংলাদেশের মানুষের নিরাপত্তা দিতে ব্যার্থ এই অবৈধ ভোটার বিহীন সরকার। তাই এইসব দায় নিয়ে সরকারের পদত্যাগ করা উচিত।

রোববার দুপুরে সুনামগঞ্জ জেলা বিএনপি কর্তৃক আয়োজিত জেলা বিএনপির সভাপতি ও সাবেক হুইপ বিএনপির চেয়ারপাসরসনের উপদেষ্টা আলহাজ্ব ফজলুল হক আসপিয়ার শোকসভায় প্রধান অতিথির বক্তব্যে বিএনপির কেন্দ্রীয় মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর এসব কথা বলেন।  

সুনামগঞ্জ জেলা বিএনপির সভাপতি ও সাবেক সাংসদ কলিম উদ্দিন আহমদ মিলনের সভাপতিত্বে ও সাধারন সম্পাদক এ্যাডভোকেট নুরুল ইসলাম নুরুলের সঞ্চালনায় শোকসভায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন বিএনপির ভাইস চেয়ারম্যান ডা. এ জেড এম জাহিদ হোসেন, সাংগঠনিক সম্পাদক ডা. শাখাওয়াত হোসেন জীবন, বিএনপির জাতীয় নির্বাহী কমিটির সদস্য ও সাবেক সাংসদ নাছির উদ্দিন চৌধুরী, জেলা বিএনপির সাবেক সভাপতি ও সাবেক এ২‘ মপি নজীর হোসেন, জাতীয় নির্বাহী কমিটির সদস্য মো. আব্দুস সালাম, মিজানুর রহমান চৌধুরী, সিলেট সিটি কর্পোরেশনের মেয়র মো. আরিফুল হক চৌধুরী, সাবেক ছাত্রনেতা কামরুজ্জামান রতন, প্রয়াত আসপিয়ার ছেলে ব্যারিষ্টার মো. আনিসুল হক, জেলা বিএনপির সহ সভাপতি নাদের আহমদ, এড. মল্লিক মইনুদ্দিন সুহেল, এড. শেরেনুর আলী, আব্দুল আলী, সেলিম আহমদ ভুট্রো, সৈয়দ তিতুমির, আবুল মনসুর মোহাম্মদ শওকত, এড. মাসুক আলম, মো. আনছার উদ্দিন, জেলা বিএনপির যুগ্ম সম্পাদক মো. নুর হোসেন, জিয়াউর রহমান শাহীন, সাংগঠনিক সম্পাদক কামরুল ইসলাম কামরুল, এড. মো. আব্দুল হক, জেলা কৃষক দলের আহবায়ক মো. আনিসুল হক, মোনাজ্জির হোসেন, এড. মামুনুর রশিদ কছেয়, ছাত্রদলের কেন্দ্রীয় সহ সাংগঠনিক সম্পাদক মো. রায়হান উদ্দিন প্রমুখ।

 

এই বিভাগের অন্যান্য খবর