Opu Hasnat

আজ ১৮ এপ্রিল বৃহস্পতিবার ২০২৪,

পাইকগাছায় অভিভাবকহীন ৩ কিলোমিটার সড়কের বেহাল অবস্থা : যাতায়াতের চরম ভোগান্তি খুলনা

পাইকগাছায় অভিভাবকহীন ৩ কিলোমিটার সড়কের বেহাল অবস্থা : যাতায়াতের চরম ভোগান্তি

খুলনার পাইকগাছায় পৌর সদরের ৩ কিলোমিটার সড়কের বেহাল অবস্থার সৃষ্টি হয়েছে। সড়কের বর্তমানে কোন অভিভাবক না থাকায় বর্ষা মৌসমের শুরুতেই বিভিন্ন বড় বড় গর্ত সৃষ্টি হয়ে যাতায়াতের অনুপযোগী হয়ে পড়েছে। এ ব্যাপারে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণে সংশ্লিষ্ট কর্তৃপক্ষের আশু হস্তক্ষেপ কামনা করেছে সচেতন এলাকাবাসী।

জানা গেছে, উপজেলা সদরের জিরো পয়েন্ট এলাকা থেকে পৌর বাজার হয়ে শিববাটী পর্যন্ত সড়ক ও জনপদ বিভাগের ৩ কিলোমিটার পাকা সড়ক রয়েছে। সড়কটি ইতোপূর্বে পাইকগাছা-কয়রা সড়ক হিসেবে ব্যবহার করাকালীন সময়ে সংশ্লিষ্ট কর্তৃপক্ষ প্রয়োজনের তাগিদে মাঝে মধ্যে সংস্কার বা মেরামত করত। গত ৩/৪ বছর পূর্বে শিববাটী ব্রীজ জনসাধারণের ব্যবহারের জন্য উন্মুক্ত করে দেয়ার পর হতে পাইকগাছা-কয়রা সড়ক হিসেবে ব্রীজ সংশ্লিষ্ট সড়কটি ব্যবহৃত হওয়ার ফলে জিরো পয়েন্ট এলাকা থেকে শিববাটী পর্যন্ত ৩ কিলোমিটার সড়কটি অভিভাবকহীন হয়ে পড়ে। সড়ক ও জনপদ বিভাগ অনেকটাই অলিখিতভাবে সড়কটি পরিত্যক্ত ঘোষণা করে। ফলে দীর্ঘদিন সংস্কারের অভাবে সড়কের বিভিন্ন স্থানে বড় বড় খাদের সৃষ্টি হয়। বর্তমানে বর্ষা মৌসুমের শুরুতেই বড় বড় গর্তে পানি জমে বড় বড় যানবাহন থেকে শুরু করে নছিমন, করিমন এমনকি ভ্যান চলাচলেরও অনুপযোগী হয়ে পড়েছে।

এ ব্যাপারে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণে পৌর মেয়রসহ সড়ক ও জনপদ বিভাগের সংশ্লিষ্ট কর্তৃপক্ষের আশু হস্তক্ষেপ কামনা করেছেন এলাকাবাসী।