Opu Hasnat

আজ ২৯ মার্চ শুক্রবার ২০২৪,

রাজবাড়ী শহর রক্ষাবাঁধের কাজে দুর্নীতি বিষয়ে তদন্ত করে ব্যবস্থা গ্রহন করা হবে রাজবাড়ী

রাজবাড়ী শহর রক্ষাবাঁধের কাজে দুর্নীতি বিষয়ে তদন্ত করে ব্যবস্থা গ্রহন করা হবে

পানি সম্পদ মন্ত্রনালয়ের প্রতিমন্ত্রী জাহিদ ফারুখ এমপি বলেছেন, রাজবাড়ী শহর রক্ষাবাধের ৩৭৬ কোটি টাকার কাজে দুর্নীতি বিষয়ে তদন্ত করে ব্যবস্থা গ্রহন করা হবে। এছাড়াও আগামী শুকনো মৌসুমে রাজবাড়ী শহরকে রক্ষা করার জন্য প্রায় ১৭’শ কোটি টাকার একটি প্রকল্প হাতে নেওয়া হয়েছে। এছাড়াও জরুরী ভিত্তিতে ভাঙ্গনরোধে জিও ব্যাগ ও জিও টিউব ফেলা চলমান আছে।

এছাড়াও পদ্মা নদীর বালু উত্তোলন বিষয়ে প্রতিমন্ত্রী বলেন, বালু উত্তোলন বন্ধ করলে সরকারের উন্নয়ন থমকে দাড়াবে। নিয়ম মেনে বালু উত্তোলন করতে হবে। বালু উত্তোলনের কারনে কারো ঘর যেন না ভাঙ্গে সেদিকে খেয়াল রাখতে হবে।

বুধবার সকালে রাজবাড়ী জেলা শহরের গোদার বাজার ও কালুখালী উপজেলার ভাঙ্গন কবলীত এলাকা পরিদর্শনে এসে পানি সম্পদ মন্ত্রনালয়ের মাননীয় প্রতিমন্ত্রী জাহিদ ফারুখ এমপি এসব কথা বলেন।

এ সময় পানি উন্নয়ন বোর্ডের মহা পরিচালক মোঃ ফজলুর রশিদ, রাজবাড়ী-১ আসনের সংসদ সদস্য কাজী কেরামত আলী, সংরক্ষিত মহিলা আসনের সংসদ সদস্য সালমা চৌধুরী রুমা, পুলিশ সুপার এম এম শাকিলুজ্জামান, জেলা প্রশাসক দিলসাদ বেগমসহ পানি উন্নয়ন বোর্ডের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, গত জুন মাসে ৩৭৬ কোটি টাকা ব্যয়ে সাড়ে ৭ কিলোমিটার এলাকায় রাজবাড়ী শহর রক্ষা বাধ ফেইজ-২ প্রকল্পের কাজ শেষ হয়। তার দুই মাস না যেতেই ৫ টি পয়েন্টে ভয়াবহ ভাঙ্গনে স্থায়ী পাইলিং এর অন্তত ৭ শত মিটার এলাকা ক্ষতিগ্রস্থ্য হয়। এছাড়াও চলতি বন্যা মৌসুমে রাজবাড়ী জেলার ১৯ টি পয়েন্টে ভাঙ্গন দেখা দেয়। সব শেষ গত শুক্রবার রাজবাড়ীর গোদার বাজার এলাকায় হঠাৎ ভাঙ্গনে নদীগর্ভে বিলিন হয় অন্তত ২ শত মিটার এলাকা সরিয়ে নিতে হয়েছে ১০ টি বসত বাড়ি। এখনও মারাত্বক হুমকিতে শহর রক্ষাবাধসহ বহু স্থাপনা।