Opu Hasnat

আজ ২৪ অক্টোবর রবিবার ২০২১,

মটোরসাইকেলের ধাক্কায় মেছোবাঘ আহত কুমিল্লা

মটোরসাইকেলের ধাক্কায় মেছোবাঘ আহত

কুমিল্লার দেবিদ্বারে একটি মেছোবাঘ মোটরসাইকেলের সঙ্গে ধাক্কা লেগে আহত হওয়ার খবর পাওয়া গেছে। বৃহস্পতিবার উপজেলার পার্শ্ববর্তী মুরাদনগর উপজেলার গকুলনগর গ্রামের আবদুল মতিন খানের বাড়ি থেকে বাঘটি উদ্ধার করে পুলিশ।

মতিন খানের ছেলে আনিছ খান বলেন, বুধবার রাত পৌনে ৮টার দিকে আমি পার্শ্ববর্তী দেবিদ্বার উপজেলার এগারোগ্রাম সড়ক দিয়ে বাড়ি ফেরার পথে আমার মোটরসাইকেলের সঙ্গে ধাক্কা লেগে মেছোবাঘটি আহত হয়ে মাটিতে পড়ে যায়।

পরে স্থানীয়দের সহযোগিতায় চিকিৎসার কথা বলে তিনি মেছোবাঘটি বাড়িতে নিয়ে আসেন। বিষয়টি জানা জানি হলে সকাল থেকে এক নজর দেখতে স্থানীয়রা ভিড় জমান।

এ বিষয়ে মুরাদনগর থানার উপ-পরিদর্শক এসআই হামিদ বলেন, দুপুরে খবর পেয়ে গকুলনগর গ্রামে গিয়ে আবদুল মতিন খানের বাড়ি থেকে মেছোবাঘটি উদ্ধার করা হয়। পরে উপজেলা পশু হাসপাতালে চিকিৎসা শেষে বনবিভাগ কর্মকর্তাদের কাছে হস্তান্তর করা হয়।

উপজেলা ভেটেরিনারি সার্জন ডা. ইসরাত জেরিন বলেন, আহত মেছোবাঘটিকে প্রাথমিক চিকিৎসা দেওয়া হয়েছে। কুমিল্লা বন বিভাগে খবর দেওয়া হয়েছে। তারা এসে পরবর্তী পদক্ষেপ গ্রহণ করবেন।

কুমিল্লা জেলা বন বিভাগের ফরেস্টার ফজলে রাব্বী বলেন, মেছোবাঘ হিংস্র কোনো প্রাণী নয়, এটি নিয়ে আতংকের কিছু নেই। সুস্থ্য হলে এটিকে অবমুক্ত করা হবে।