Opu Hasnat

আজ ২১ অক্টোবর বৃহস্পতিবার ২০২১,

বড়াইগ্রামে ভাঙ্গা সড়ক নির্মানের দাবীতে মানববন্ধন নাটোর

বড়াইগ্রামে ভাঙ্গা সড়ক নির্মানের দাবীতে মানববন্ধন

নাটোরের বড়াইগ্রামে বড়াল নদীর তীরবর্তী দুই কিলোমিটার ভাঙ্গা গ্রামীন সড়ক নির্মানের দাবীতে মানববন্ধন করেছে দশ গ্রামের মানুষ। বড়াইগ্রাম উপজেলার জোয়ারী ইউপির কাছুটিয়া এলাকায় বড়াল নদীর তীরের দুই কিলোমিটার সড়ক ভেঙ্গে যাওয়ায় যান চলাচল বন্ধ হয়ে গেছে। এতে করে কৃষিপণ্য বাজারজাত করণসহ চলাচলে দূর্ভোগে পড়েছেন স্থানীয় ১০ টি গ্রামের প্রায় ২০ হাজার মানুষ। সড়কটি সংস্কার ও পাকা করণের দাবিতে ভাঙ্গা সড়কে দাঁড়িয়ে মানববন্ধন করেছে ঐ এলাকার শিক্ষার্থীসহ ভুক্তভোগী জনগন।

এলাকাবাসীরা জানায়, প্রবল বৃষ্টি আর অপরিকল্পিত নদী কাটার কারণে কাছুটিয়া স্লুইস গেট হতে আজিজ মেম্বারের বাড়ি পর্যন্ত গ্রামীন এই সড়কের বিভিন্ন স্থানে ভেঙ্গে গেছে। এর মধ্যে আধা কিলোমিটার ভাঙ্গা সড়কে হেঁটে চলাচল করাও একেবারেই অসম্ভব হয়ে পড়েছে। শিক্ষার্থীরা স্কুল কলেজে যেতে বিড়ম্বনাসহ দুর্ভোগে পড়ছে। কয়েকটি বাড়িঘর ও বৈদ্যুতিক খুটিও ভাঙ্গনের হুমকিতে রয়েছে। সড়কটি দ্রুত সংস্কার করে পাকা করণের দাবি করেন এলাকাবাসীরা।

ভুক্তভূগী এলাকাবাসি কৃষক আঃ মতিন বলেন, ইতিপূর্বে আমাদের এই রাস্তা দিয়ে আমরা খেটে খাওয়া সাধারণ মানুষ গুলো অনায়াসে ও স্বল্প খরচে পার্শ্ববর্তী বনপাড়া, আহমেদ পুর, মৌখাড়াসহ আশেপাশের বিভিন্ন হাটে আমাদের উৎপাদিত কৃষিপণ্য নিয়ে বিক্রি করতে পারতাম । কিন্তু এখন আমাদেরকে ঐ সমস্ত হাট বাজারে যেতে হলে ৫/৬কিঃমিঃ পথ ঘুরে যেতে হচ্ছে। যারফলে যেমন সময় বেশি লাগছে এবং খরচের টাকাও গুনতে হচ্ছে অনেক বেশী। মানববন্ধনে স্থানীয় ইউপি চেয়ারম্যান চাঁদ মাহমুদসহ অন্যান্যরা উপস্থিত ছিলেন।

এই বিভাগের অন্যান্য খবর