Opu Hasnat

আজ ২০ অক্টোবর বুধবার ২০২১,

পদ্মায় জেলের জালে ১৮ কেজি’র কাতল রাজবাড়ী

পদ্মায় জেলের জালে ১৮ কেজি’র কাতল

রাজবাড়ীর পদ্মা নদীতে বিশাল আকৃতির একটি কাতল মাছ ধরা পরেছে। ওজন দিয়ে দেখা গেছে মাছটির ওজন ১৮ কেজি ১ শত গ্রাম। শনিবার ভোরে পদ্মা নদীর রাজবাড়ীর দৌলতদিয়া এলাকায় জেলে গুরুপদ হলদারের জালে মাছটি ধরা পরে। মাছটিকে স্থানীয় আড়তে নিয়ে আসলে উৎসুক জনতা এক নজর দেখতে ভীর করেন।

দৌলতদিয়া ফেরি ঘাটের চাদনী এন্ড আরিফা মৎস্য আড়তের মালিক চান্দু মোল্লা জানান, দৌলতদিয়া ফেরি ঘাটের অদুরে শনিবার ভোরে পদ্মা ও যমুনার মোহনায় জাল ফেলে জেলে গুরুপদ হলদার । এ সময় তার জালে বিশাল আকৃতির এই কাতল মাছটি ধরা পরে। মাছটিকে স্থানীয় ছইকেস মোল্লার আড়তে নিয়ে আসলে অন্যন্য মাছ ব্যাবসায়ীর অংশ গ্রহনের ১ হাজার ৪০০ টাকা কেজি দরে মোট ২৫ হাজার ২০০ টাকায় কিনে নেই। একটু বেশি দামে বিক্রির আশায় ফেরি ঘাটে পল্টুনের সাথে বেধে রাখা হয়েছে বলেও জানান তিনি।

গোয়ালন্দ উপজেলা মৎস্য কর্মকর্তা রেজাউল শরিফ জানান, পদ্মা নদীর পানি কমে যাওয়ার ফলে খাদের সন্ধানে এই জাতীয় বড় মাছগুলো কিনারায় আসছে। তাছাড়া পদ্মা ও যমুনার পানি দুই ধরনের রং এর হওয়ায় মাছগুলো ওই এলাকায় ঘোরাঘুরি করে বেশি যে সুযোগে স্থানীয় জেলেরা জাল ফেলে ধরে ফেলতে পারে। পদ্মায় বড় বড় মাছ পাওয়ায় স্থানীয় জেলেরা লাভবান হচ্ছেন।