Opu Hasnat

আজ ১৬ এপ্রিল মঙ্গলবার ২০২৪,

বড়াইগ্রামে ২১ আগষ্ট গ্রেনেট হামলার আসামীদের বিচার দাবীতে মানববন্ধন নাটোর

বড়াইগ্রামে ২১ আগষ্ট গ্রেনেট হামলার আসামীদের বিচার দাবীতে মানববন্ধন

২১ আগষ্ট গেনেট হামলার শহীদদের স্মরণে নাটোরের বড়াইগ্রামে এক মিনিট নিরাবতা ও বিচারের দাবিতে ঘন্টাব্যাপি মানববন্ধন করেছে বড়াইগ্রাম উপজেলা আওয়ামীলীগ, পৌর আ’লীগ ও সকল সহযোগী সংগঠন।  

শনিবার  সকাল ১০টায় বনপাড়া পৌরসভার সামনে পাবনা-নাটোর মহাসড়কে এই কর্মসূচির আয়োজন করা হয়। উক্ত মানববন্ধন অনুষ্ঠানে বড়াইগ্রাম উপজেলা আওয়ামীলীগ এর ভারপ্রাপ্ত সভাপতি আব্দুল কুদ্দুস মিয়াজির সভাপতিত্বে সাধারন সম্পাদক এডভোকেট মিজানুর রহমানের সঞ্চালনায় বক্তব্যে দেন প্রধান অতিথি বনপাড়া পৌর আওয়ামীলীগ সভাপতি ও বনপাড়া পৌর মেয়র কে এম জাকির হোসেন, শেখ ফজিলাতুন্নেছা মুজিব অনার্স সরকারি মহিলা কলেজের অধ্যক্ষ ও নাটোর জেলা আওয়ামীলীগ এর শিক্ষা ও মানব সম্পাদক আব্দুর রাজ্জাক মোল্লা, উপজেলা আওয়ামীলীগের যুগ্মসাধারণ সম্পাদক ও প্রভাষক মোয়াজ্জেম হোসেন বাবলু উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান ও বনপাড়া পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মৃত্যুঞ্জয়ী নেতা আতাউর রহমান আতা, উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান সুরাইয়া আক্তার কলি, উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ও সাবেক নগর ইউনিয়নের চেয়ারম্যান শামসুজ্জোহা সাহেব, বনপাড়া পৌর আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক আবদুল্লাহ কাজী, ছাত্রলীগের সাবেক সভাপতি জিল্লুর রহমান,বড়াইগ্রাম যুবলীগের আহ্বায়ক, ছাত্রলীগের সভাপতি সাহাবুল সরদার, সাধারণ সম্পাদক মানিক রায়হান, বনপাড়া শহর ছাত্রলীগের সভাপতি সাকিব সোনার, সাধারণ সম্পাদক আতিকুর রহমান পিয়াস বিভিন্ন ইউনিয়নের চেয়ারম্যান  মেম্বার কাউন্সিলর অন্যান্য নেতাকর্মীরা। 

মানববন্ধনে প্রধান অতিথি কে এম জাকির হোসেন বলেন, ২১ আগস্ট জাতির জন্য একটি কলঙ্কজনক অধ্যায়। সেদিনের সেই আগস্ট গ্রেনেড হামলার ভয়াবহ স্মৃতি আমরা আজও ভুলতে পারিনি। ভয়াল সেই হামলায় আওয়ামী লীগের নেত্রী আইভি রহমানসহ ২৪ নেতাকর্মী নিহত হন, আহত হন তিন শতাধিকের বেশি। তাই এ ঘটনায় দোষীদের বিচারের রায় অবিলম্বে কার্যকর করা এখন সময়ের দাবি। তিনি আরো বলেন ১৫ আগস্ট শোক দিবসে বড়াইগ্রাম বিএনপির উদ্যোগে হাইকোর্টের নির্দেশ অমান্য করে কেক কাটা হয় তাদের গ্রেফতারে জোরালো দাবি জানান।