Opu Hasnat

আজ ১৬ জানুয়ারী রবিবার ২০২২,

ব্রেকিং নিউজ

করোনা যোদ্ধা কনস্টেবল নাজমুল স্মৃতি পাঠাগার উদ্বোধন দিনাজপুর

করোনা যোদ্ধা কনস্টেবল নাজমুল স্মৃতি পাঠাগার উদ্বোধন

প্রাণঘাতী করোনায় মৃত্যুবরণকারী পুলিশ কনস্টেবল ও খানসামা উপজেলার সন্তান মো: নাজমুল ইসলাম স্মরণে দেশের প্রথম দিনাজপুরের খানসামা থানায় নির্মিত 'করোনা যোদ্ধা কনস্টেবল নাজমুল হোসেন স্মৃতি পাঠাগার উদ্বোধন করা হয়েছে।

জানা যায়, কনস্টেবল নাজমুল ইসলাম উপজেলার ভেড়ভেড়ী ইউনিয়নের খামার বিষ্ণুগঞ্জ গ্রামের সন্তান। তিনি ২০০৭ সালে বাংলাদেশ পুলিশের কনস্টেবল পদে যোগদান করেন। গত ২০২০ সালের ১৬ অক্টোবর গাইবান্ধা পুলিশ সুপার কার্যালয়ের একাউন্টিং শাখায় কর্মরত থাকা অবস্থায় করোনায় আক্রান্ত হয়ে রংপুর মেডিকেল কলেজ ও হাসপাতালে মৃত্যুবরণ করেন।

মঙ্গলবার (১৭ আগস্ট) দুপুরে খানসামা থানার অফিসার ইনচার্জ শেখ কামাল হোসেনের পরিকল্পনায় ও উপজেলা প্রশাসনের সহযোগিতায় নির্মিত পাঠাগার ভার্চুয়ালী উদ্বোধন করেন অর্থ মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি আবুল হাসান মাহমুদ আলী, এমপি।

এসময় উপস্থিত ছিলেন উপজেলা নির্বাহী অফিসার আহমেদ মাহবুব-উল-ইসলাম, অতিরিক্ত পুলিশ সুপার (বীরগঞ্জ সার্কেল) ওয়ারেস হোসেন, উপজেলা আওয়ামী লীগের সভাপতি (ভারপ্রাপ্ত) মোস্তফা শাহ ও সাধারন সম্পাদক সফিউল আযম চৌধুরী লায়ন, ওসি শেখ কামাল হোসেন, ইন্সপেক্টর (তদন্ত) মোঃ মমিনুজ্জামান, ইউপি চেয়ারম্যানগণ, মরহুম কনস্টেবল নাজমুল ইসলামের স্ত্রী শারমিন আক্তার লাভলী,৬ বছর বয়সী ছেলে সোয়েব জামান ও ১০ বছর বয়সী মেয়ে সানজিদা আক্তার সাথী, থানা পুলিশ সদস্যবৃন্দ, উপজেলা আওয়ামী লীগ ও অঙ্গ-সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ ও সুধী সমাজ।

স্বামীর নামে পাঠাগার নির্মাণ করায় মরহুম কনস্টেবল নাজমুল ইসলামের স্ত্রী শারমিন আক্তার লাভলী থানা পুলিশ সদস্যদের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন।

ওসি শেখ কামাল হোসেন বলেন, আইন শৃঙ্খলা রক্ষার পাশাপাশি কিভাবে পুলিশ কিভাবে জনগণের বন্ধু হতে পারে সেই জন্য থানা পুলিশ কাজ করে যাচ্ছে। আর এই লক্ষ্যে করোনা যোদ্ধা নাজমুল স্মরনে পাঠাগার নির্মাণ করা হয়েছে। যেন এই লাইব্রেরি জ্ঞানভিত্তিক মানবিক সমাজ গঠন ও অপরাধ দমনে কার্যকরী ভূমিকা রাখে।

এই বিভাগের অন্যান্য খবর