Opu Hasnat

আজ ১৯ এপ্রিল শুক্রবার ২০২৪,

শিমুলিয়া-বাংলাবাজারে১২ ঘণ্টা পর ফেরি চলাচল শুরু মুন্সিগঞ্জ

শিমুলিয়া-বাংলাবাজারে১২ ঘণ্টা পর ফেরি চলাচল শুরু

বৈরি আবহাওয়ার কারণে পদ্মা নদীতে তীব্র স্রোত ও পদ্মা সেতুর নিরাপত্তার লক্ষে টানা ১২ ঘণ্টা বন্ধ থাকার পর শিমুলিয়া-বাংলাবাজার নৌরুটে ফেরি চলাচল শুরু হয়েছে।

রোববার (১৫ আগস্ট) সকাল ৬টা থেকে নৌরুটে ৪টি ফেরি দিয়ে যাত্রী ও যানবাহন পারাপার করা হচ্ছে।

শনিবার (১৪ আগস্ট) সন্ধ্যা ৬টার দিকে প্রমত্তা পদ্মা নদীতে তীব্র স্রোতের ফলে ফেরি চলাচল বন্ধ ঘোষনা করেন বিআইডব্লিউটিসি কর্তৃপক্ষ।

বৈরি আবহাওয়ায় নদীতে তীব্র স্রোত ও উত্তালের পাশাপাশি পদ্মা সেতুর নিরাপত্তার কারণেই ফেরি বন্ধ রাখা হয় বলে জানিয়েছেন।

বাংলাদেশ অভ্যন্তরিন নৌপরিবহন কর্পোরোশনের (বিআইডব্লিউটিসি) শিমুলিয়াঘাটের ব্যবস্থাপক (বানিজ্য) মো. ফয়সাল জানান, এ নৌপথে বর্তমানে ১৭টির মধ্যে মিডিয়াম ৪ টি ফেরি চলাচল করছে।

পদ্মা নদীতে তীব্র স্রোত ও নদী উত্তাল থাকায় সকল প্রকার দুর্ঘটনা এড়ানো ও পদ্মা সেতুর নিরাপত্তাকে মুখ্য করে গত শনিবার সন্ধ্যায় ফেরি বন্ধ রাখা হয়। সকালে স্রোত কিছুটা কমায় চলাচলে সক্ষম ৪টি ফেরি চালু করা হয়েছে। ঘাট এলাকায় পারাপারের অপেক্ষায় ২শতাধিক যানবাহন রয়েছে।

ফয়সাল আরও জানান, ফেরি স্বল্পতার কারণে শিমুলিয়া-বাংলাবাজার রুট এড়িয়ে যাত্রীদের পাটুরিয়া-দৌলতদিয়া রুট ব্যবহারের পরামর্শ দেয়া হয়েছে।

এদিকে, শিমুলিয়া-বাংলাবাজার ও শিমুলিয়া-মাঝিরকান্দি নৌরুটে ৮৪টি লঞ্চে যাত্রীদের পারাপার করা হচ্ছে বলে জানিয়েছে শিমুলিয়া নদীবন্দর কর্তৃপক্ষের পরদর্শক মো. সোলেমান।