Opu Hasnat

আজ ২০ এপ্রিল শনিবার ২০২৪,

ছাতকের সোহরাব আলী ’র মাদার তেরেসা পদক গ্রহন সুনামগঞ্জ

ছাতকের সোহরাব আলী ’র মাদার তেরেসা পদক গ্রহন

সুনামগঞ্জের ছাতকের সমাজ সেবায় বিশেষ অবদানের স্বীকৃতি স্বরুপ লন্ডন প্রবাসী আলহাজ্ব সোহরাব আলী মাদার তেরেসা পদক গ্রহন করেছেন। শুক্রবার বিকেলে রাজধানীর তোপখানা রোডস্থ এশিয়া হোটেল এন্ড রিসোর্টস থ্রি ষ্টার ১১ তলায় জাতীয় শোক দিবস উপলক্ষে হৃদয়ে বঙ্গবন্ধু ও বাংলাদেশ শীর্ষক আলোচনা সভা ও নৈশভোজ অনুষ্ঠান শেষে বাংলাদেশ স্বাধীনতা পরিষদ ও সাউথ এশিয়া সোস্যাল এডুকেশন ফাউন্ডেশনের যৌথ উদ্যোগে অনুষ্ঠানের প্রধান অতিথি সাবেক ধর্ম ও পানি সম্পদ মন্ত্রী এম নাজিম উদ্দিন আল আজাদের হাত থেকে মাদার তেরেসা পদক গ্রহন করেছেন লন্ডন প্রবাসী আলহাজ্ব সোহরাব আলী। 

ফাউন্ডেশনের মহাসচিব রেজাউল করিম রিপনের পরিচালনায় অনুষ্ঠানে সভাপতিত্ব করেন বাংলাদেশ স্বাধীনতা পরিষদের সভাপতি জিন্নাত আলী খান জিন্নাহ। প্রধান আলোচক হিসাবে বক্তব্য রাখেন সংসদ সদস্য নাদিরা ইয়াসমিন জলি,  বিশেষ অতিথি হিসাবে বক্তব্য রাখেন শেখ রাসেল জাতীয় শিশু-কিশোর পরিষদের চেয়ারম্যান মুজাহিদুর রহমান হ্যালো সরকার, ভাষাসৈনিক মঞ্জুরুল হক সিকদার, আসলাম সেরনিয়াবাত, লায়ন মুজিবুর রহমান হাওলাদর, আলহাজ্ব মোহম্মদ রমজান আলী, আলহাজ্ব আনিসুর রহমান, গোলাম ফারুক মজনু প্রমূখ। 

উলে­খ্য লন্ডন প্রবাসী আলহাজ্ব সোহরাব আলী করোনাকালীন সময়ে সমাজ সেবায় হত দরিদ্র মানুষদের মধ্যে খাদ্য সামগ্রী বিতরন করেন এবং দীর্ঘ দিন দরে সমাজ সেবায় কাজ করে যাচ্ছেন। তাই বাংলাদেশ স্বাধীনতা পরিষদ ও সাউথ এশিয়া সোস্যাল এডুকেশন ফাউন্ডেশনের যৌথ উদ্যোগে তাকে এ পদক প্রদান করে। 

এই বিভাগের অন্যান্য খবর