Opu Hasnat

আজ ২০ এপ্রিল শনিবার ২০২৪,

মানিকছড়িতে বীর মুক্তিযোদ্ধা নায়েক শফি উল্লাহর রাষ্ট্রীয় মর্যাদায় দাফন খাগড়াছড়ি

মানিকছড়িতে বীর মুক্তিযোদ্ধা নায়েক শফি উল্লাহর রাষ্ট্রীয় মর্যাদায় দাফন

খাগড়াছড়ি পার্বত্য জেলা মানিকছড়ি উপজেলাতে বীর মুক্তিযোদ্ধা নায়েক শফি উল্লাহকে রাষ্ট্রীয় মর্যাদায় দাফন সম্পন্ন করা হয়েছে। সোমবার (৯ আগষ্ট) উপজেলা প্রশাসনের উদ্যোগে রাষ্ট্রীয় মর্যাদায় তাকে দাফন করা হয়েছে। জেলা মানিকছড়ি উপজেলার বীর মুক্তিযোদ্ধা মো: শফিউল্লাহ (৯০) রোববার (৮ আগষ্ট) সন্ধ্যা পৌনে ৬টায় বার্ধক্যজনিত কারণে মৃত্যুবরণ করেন। (ইন্নালিল্লাহী ওয়াইন্না ইলাহী রাজিউন)। মৃত্যুকালে তিনি স্ত্রী, ৩ ছেলে, ৪ মেয়ে নাতি-নাতনিসহ বহু আত্মীয়স্বজন রেখে গেছেন।

বীর মুক্তিযোদ্ধার মো: শফি উল্লাহর বড় সন্তান মো: দাউদ আলম জানিয়েছেন, নোয়াখালীর সেনবাগ উপজেলার সরকারী গেজেটভুক্ত বীর মুক্তিযোদ্ধা তার বাবা তৎকালীন পূর্ব পাকিস্তানের সেনাবাহিনীতে নায়েক পদমর্যাদায় কর্মরত অবস্থায় মুক্তিযুদ্ধে অংশগ্রহন করেন। 

সোমবার সকাল ১১টায় উপজেলা নির্বাহী কর্মকর্তা তামান্না মাহমুদ ও পরিদর্শক (তদন্ত) মোহাম্মদ ইলিয়াছ এর উপস্থিতিতে বীর মুক্তিযোদ্ধাকে গার্ড অব অনার প্রদানের মাধ্যমে চির বিদায় জানানো হয়। পরে তাকে সামাজিক কবরস্থান তাকে দাফন করা হয়।

তাঁর নামাজে জানাজায় উপজেলা চেয়ারম্যান মো. জয়নাল আবেদীন, সাবেক উপজেলা চেয়ারম্যান এম.এ. রাজ্জাক, ভাইস-চেয়ারম্যান মো: তাজুল ইসলাম বাবুল, যুবলীগ সভাপতি মো: সামায়উন ফরাজী সামু, ছাত্রলীগ সভাপতি মো: জামাল হোসেনসহ সকল মুক্তিযোদ্ধা ও গণ্যমান্য ব্যক্তিবর্গ অংশগ্রহন করেন।