Opu Hasnat

আজ ১৬ জানুয়ারী রবিবার ২০২২,

ব্রেকিং নিউজ

খাগড়াছড়িতে পাঁচ হত্যা মামলার আসামী অস্ত্র ও গুলিসহ আটক খাগড়াছড়ি

খাগড়াছড়িতে পাঁচ হত্যা মামলার আসামী অস্ত্র ও গুলিসহ আটক

খাগড়াছড়ি পার্বত্য জেলার মহালছড়ি উপজেলা দুরছড়িতে সেনাবাহিনীর অভিযানে ইউপিডিএফ গণতান্ত্রিকের কেন্দ্রীয় সভাপতি তপন জ্যোতি চাকমাসহ পাঁচ হত্যা মামলার আসামী বিরাজ মনি চাকমাকে অস্ত্র ও গুলিসহ আটক করা হয়েছে। বিরাজ মনি চাকমা (৩৮) পার্বত্য এলাকা পুর্ন: স্বায়ত্বশাসনে দাবিতে অনড় সংগঠন ইউনাইটেড ডেমোক্রেটিক ফ্রন্ট (ইউপিডিএফ)’র প্রসিত গ্রুপের সদস্য। সোমবার (৯ আগষ্ট) ভোর সাড়ে তিনটার দিকে অভিযান চালিয়ে বিরাজ মনি চাকমা আটক করে সেনাবাহিনীর খাগড়াছড়ি রিজিয়নের আওতাধীন মহালছড়ি জোনের একটি অপারেশন দল।

গোপন গোয়েন্দা তথ্যের ভিত্তিতে মহালছড়ি জোনের আওতাধীন দূরছড়ি আর্মি ক্যাম্পের সদস্যরা দিবাগত ভোর রাতে গোপন সংবাদের ভিত্তিতে মহালছড়ি জোনের সেনাবাহিনীর একটি বিশেষ দল খাগড়াছড়ির দুরছড়িতে অভিযান চালিয়ে তাকে আটক করা হয়।

এ সময় তার কাছ থেকে একটি চাইনিজ পিস্তল, একটি ম্যাগাজিন, চার রাউন্ড গুলি, চাঁদা সংগ্রহের রশিদ বই, মোবাইল ও ব্যক্তিগত ব্যাগ উদ্ধার করা হয়। তাকে জিজ্ঞাসাবাদ শেষে তাকে মহালছড়ি থানায় হস্তান্তর করা হয়েছে।

সেনা সূত্র জানায়, গোপন তথ্যের ভিত্তিতে মহালছড়ি জোন এই বিশেষ অপারেশনটি পরিচালনা করে। বিরাজ মনি চাকমা(৩৮) দীর্ঘদিন যাবৎ দূরছড়ি এলাকায় চাঁদাবাজি, হত্যা ও ধর্ষণের সাথে জড়িত থাকার অভিযোগে অভিযুক্ত ছিল। ২০১৮সালে বর্মা হত্যা মামলায় তিনি অন্যতম আসামি যা চলমান রয়েছে।

মহালছড়ি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো: হারুনুর রশিদ জানান, বিরাজ মনি চাকমা নামে একজনকে সেনাবাহিনী আটক করেছে শুনেছি। তবে এখনো থানায় হস্তান্তর সম্পন্ন করেনি। থানায় হস্তান্তর করলে বিহীত আইনগত ব্যবস্থা নেয়া হবে। 

এই বিভাগের অন্যান্য খবর