Opu Hasnat

আজ ১৮ সেপ্টেম্বর শনিবার ২০২১,

ব্রেকিং নিউজ

পাইকগাছায় পিতা-মাতাকে রাস্তায় ফেলে রাখার অপরাধে তিন সন্তান আটক খুলনা

পাইকগাছায় পিতা-মাতাকে রাস্তায় ফেলে রাখার অপরাধে তিন সন্তান আটক

পাইকগাছায় বৃদ্ধ পিতা-মাতাকে রাস্তায় ফেলে রাখার অপরাধে ৩ সন্তানকে আটক করে পুলিশে দেয়া হয়েছে। একই সাথে উপজেলা নির্বাহী অফিসার এবিএম খালিদ হোসেন সিদ্দিকী বৃদ্ধ ও বৃদ্ধাকে উদ্ধার করে সাময়িক দেখভালের দায়িত্ব দিয়েছে স্থানীয় ইউপি চেয়ারম্যানকে। 

উপজেলার গোপালপুর গ্রামের বাসিন্দা বৃদ্ধ মেছের গাজী (৯৮), বৃদ্ধা সোনাবান বিবি (৮৬)। দীর্ঘদিন চার সন্তান ভাগাভাগি করে বৃদ্ধ পিতা-মাতার খাওয়া দাওয়া দিয়ে আসছিল। তবে তারা খুবই অযত্ন ও অবহেলার পাত্র ছিল বলে বৃদ্ধ-বৃদ্ধা জানান। 

সোমবার সকালে তাদের কোন খাবার না দিয়ে বাড়ী থেকে বের করে দিলে তারা গোপালপুর-মানিকতলা বাজারের পাশে রাস্তার উপর পড়ে থাকে। রাত ১০টা পর্যন্ত কেউ তাদের খোঁজ না নেয়ায় স্থানীয় জনৈক ব্যক্তি সাড়ে ১০ টার দিকে আনসার ভিডিপি কর্মকর্তা আলতাপ হোসেনকে অবহিত করে। তিনি ঘটনাস্থলে উপস্থিত হয়ে বৃদ্ধ-বৃদ্ধার করুণ অবস্থা দেখে উপজেলা নির্বাহী অফিসার এবিএম খালিদ হোসেন সিদ্দিকীকে বিষয়টি অবগত করেন। এ সংবাদ পেয়ে ইউএনও ঘটনাস্থলে যেয়ে বড় ছেলে রওশনের দায়িত্বে দিয়ে অন্য তিন সন্তানকে রাত ১১টার দিকে আটক করে থানায় সোপর্দ করেন। এছাড়া বৃদ্ধ-বৃদ্ধার জন্য নিত্য প্রয়োজনীয় সামগ্রী কিনে দেন। একই সাথে তাদেরকে দেখভালের জন্য স্থানীয় ইউপি চেয়ারম্যান গাজী জুনায়েদুর রহমানের উপর দায়িত্ব দেয়া হয়। 

তাদের ছেলেরা জানায়, তারা ঠিকমত দেখা শোনা করলেও বাড়ীর স্ত্রীদের ব্যবহারে অসন্তুষ্ট হয়ে বাড়ী থেকে চলে আসতে পারে। 

ওসি এজাজ শফী জানান, বৃদ্ধ-বৃদ্ধার তিন সন্তান মোতালেব গাজী (৬০), মশিয়ার গাজী (৪৫), মোশাররফ (৪০) কে মামলা দিয়ে আদালতে পাঠানো হয়েছে। 

উপজেলা নির্বাহী অফিসার এবিএম খালিদ হোসেন সিদ্দিকী বলেন, তাদের সন্তানেরা যদি দেখভালের দায়িত্ব না নেন তাহলে সমাজসেবা অধিদপ্তরের মাধ্যমে তাদেরকে বৃদ্ধাশ্রমে পুনর্বাসন করা হবে।